সাংবাদিককে অকথ্য ভাষায় গালি বাইডেনের|341459|Desh Rupantor
logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০
সাংবাদিককে অকথ্য ভাষায় গালি বাইডেনের
রূপান্তর ডেস্ক

সাংবাদিককে অকথ্য ভাষায় গালি বাইডেনের

ফক্স নিউজের এক সাংবাদিকের সঙ্গে তুমুল বিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ওই সাংবাদিককে অকথ্য ভাষায় গালিও দিয়েছেন তিনি। গত সোমবার হোয়াইট হাউজে এমন ঘটনা ঘটে বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি মুদ্রাস্ফীতির হার ৭ শতাংশে পৌঁছেছে। উচ্চ মুদ্রাস্ফীতি নিয়ে উদ্বেগের মধ্যে চলতি মাসে হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়, এ সমস্যা সাময়িক। তবে ডেমোক্র্যাটদের কারও কারও আশঙ্কা, এ মুদ্রাস্ফীতির কারণে দলের ওপর দীর্ঘমেয়াদে রাজনৈতিক প্রভাব পড়বে। কীভাবে মুদ্রাস্ফীতির হার কমানো যায়, তা নিয়ে আলোচনা করতে সোমবার হোয়াইট হাউজের ইস্ট রুম কম্পিটিশন কাউন্সিলের বৈঠকের আয়োজন করা হয়। এতে অংশ নেন জো বাইডেন। বৈঠক শেষ হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন তিনি।

ফক্স নিউজ বাইডেনের কাজের সমালোচনার জন্য বেশ পরিচিত। এর সাংবাদিক পিটার ডুসির সঙ্গেও বাইডেনের প্রায়ই উত্তপ্ত বাক্য বিনিময় হয়ে থাকে। সোমবার বাইডেনকে মুদ্রাস্ফীতি নিয়ে প্রশ্ন করেন ডুসি। তিনি বলেন, ‘মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে আপনি কি মুদ্রাস্ফীতিকে রাজনৈতিক দায়বদ্ধতা বলে মনে করেন?’ জবাবে বাইডেন নিচের দিকে তাকিয়ে ব্যঙ্গ করে বলেন, ‘অধিক মুদ্রাস্ফীতি এ তো মহাসম্পদ।’ তারপর তিনি হঠাৎই মাথা ঘুরিয়ে ওই সাংবাদিককে মা-বাবা তুলে অকথ্য ভাষায় গালি দেন। সে সময় ক্যামেরায় এ দৃশ্য ধারণ হয়ে যায়। বাইডেনের সামনে থাকা মাইকটিও চালু ছিল। দেখে মনে হচ্ছিল, তিনি হয়তো বিড় বিড় করে নিজের সঙ্গেই কথা বলছেন, নয়তো মাইকটি যে চালু, তা তিনি বোঝেননি।

পরে ফক্স নিউজের অনুষ্ঠানে উপস্থিত হয়ে এ নিয়ে হাসিঠাট্টা করেন ডুসি। তিনি বলেন, ‘তার (বাইডেন) বক্তব্যের সত্যতা এখনো কেউ যাচাই করেনি, কেউ এখনো বলেনি এটি সত্য নয়।’