অনশন ভাঙছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা|341476|Desh Rupantor
logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২২ ০৯:৪৩
অনশন ভাঙছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা
শাবিপ্রবি প্রতিনিধি

অনশন ভাঙছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা

অবশেষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন ভাঙতে রাজি হয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও দেশবরেণ্য লেখক মুহম্মদ জাফর ইকবালের অনুরোধে বুধবার সকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা অনশন ভাঙতে রাজি হন।

এর আগে রাত ৪টায় সহধর্মিণীসহ অধ্যাপক জাফর ইকবাল অনশনস্থলে এসে পৌঁছান। এ সময় তিনি অনশনকারীদের কাছে প্রায় ১ ঘণ্টার মতো বসে তাদের শারীরিক অবস্থার খোঁজ নেন। তাদের অনশন ভাঙতে অনুরোধ করেন।

পরবর্তীতে আন্দোলনকারীরা কথা দেন সকাল বেলায় অনশন ভাঙার। তবে অনশনরত যেসব শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছেন তাদের সবাইকে নিয়ে অনশন ভাঙবেন বলে জানান শিক্ষার্থীরা।  

উপাচার্যের পদত্যাগের বিষয়ে ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, তোমরা যেটা এচিভ করার কথা সেটা তোমরা এচিভ করেছো। বাংলাদেশের একটা বড় পলিটিক্যাল পার্টি এ রকম তোমাদের মত সাধারণ মানুষের মাঝে পৌঁছাতে পারেনি।

এ সময় আন্দোলনকারীদের এক মুখপাত্র জাফর ইকবালকে বলেন, স্যার আপনি আমাদের এটা নিশ্চিত করতে হবে যে, এই ভয়ংকর লোকটার অধীনে যাতে আমাদের থাকতে না হয়। এখান থেকে দ্রুত যেন চলে যায়। আমরা তাকে এখানে দেখতে চাই না।

উত্তরে জাফর ইকবাল বলেন, নিজের ওপর বিশ্বাস রাখো। তোমরা জানো না তোমরা কি করেছো। এ সময় জাফর ইকবালের স্ত্রী ইয়াসমিন হক বলেন, তোমার স্যার যেটা বলছেন, তোমাদের সঙ্গে কথা না রাখা মানে তোমাদের স্যারের সঙ্গে কথা না রাখা। উপরের মহল কথা দিয়েছে। তোমরা সিউর থাকো। এখন তোমরা অনশন ভাঙো ১ ঘণ্টা অনশন রাখাও তোমাদের জন্য ক্ষতিকর।