চট্টগ্রামে ছয় মাসে সর্বোচ্চ ১৪৫৫ রোগী শনাক্ত|341500|Desh Rupantor
logo
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২২ ১৩:৫১
চট্টগ্রামে ছয় মাসে সর্বোচ্চ ১৪৫৫ রোগী শনাক্ত
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ছয় মাসে সর্বোচ্চ ১৪৫৫ রোগী শনাক্ত

চট্টগ্রাম জেলায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ছয় মাসের মধ্যে সর্বোচ্চ ১ হাজার ৪৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। সংক্রমণের হার ৩৪ দশমিক ১১ শতাংশ। এ সময়ে দুই রোগীর মৃত্যু হয়েছে।

জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের বুধবারের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, শাহ আমানত বিমানবন্দর ও নগরীর ১১ ল্যাব এবং এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ৪ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ১ হাজার ৪৫৫ জন আক্রান্ত শনাক্ত হন।

আক্রান্তদের মধ্যে শহরের ১ হাজার ৬০ জন ও ১৫ উপজেলার ৩৯৫ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ হাটহাজারীতে ৮৮, রাউজানে ৬৪, আনোয়ারায় ৫৮, রাঙ্গুনিয়ায় ৩৫, বাঁশখালীতে ২৯, বোয়ালখালীতে ২৫, সাতকানিয়ায় ২৩, মিরসরাই ও ফটিকছড়িতে ১৭ জন করে, লোহাগাড়ায় ১৪, পটিয়ায় ১৩, সীতাকুন্ডে ৫, সন্দ্বীপ ও চন্দনাইশে ৩ জন এবং কর্ণফুলীতে একজন করে রয়েছেন।

জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ১৪ হাজার ৯১৫ জন।

সংক্রমিতদের মধ্যে ৮৩ হাজার ৮৪০ জন শহরের ও ৩১ হাজার ৭৫ জন গ্রামের। গতকাল করোনায় শহর ও গ্রামে একজন করে রোগীর মৃত্যু হয়। মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৪৮ জন হয়েছে। এতে শহরের ৭২৯ ও গ্রামের ৬১৯ জন।

চট্টগ্রামে সর্বশেষ এর চেয়ে বেশি ১ হাজার ৪৬৬ জনের শরীরে ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল ঠিক ছয় মাস আগে। ওইদিন ৩ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা হয়। সংক্রমণ হার ছিল ৩৭ দশমিক ৩৭ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত ৯ রোগীও মারা যান।