ফাঁদে পড়ে শতাধিক সৈন্য ও যুদ্ধযান হারালো রুশ বাহিনী|360156|Desh Rupantor
logo
আপডেট : ১৩ মে, ২০২২ ১৮:৫৪
ফাঁদে পড়ে শতাধিক সৈন্য ও যুদ্ধযান হারালো রুশ বাহিনী
অনলাইন ডেস্ক

ফাঁদে পড়ে শতাধিক সৈন্য ও যুদ্ধযান হারালো রুশ বাহিনী

ইউক্রেনের ডনবাস এলাকায় ভারি অস্ত্রশস্ত্রসহ বিশাল বহর নিয়ে সিভারস্কি দোনেৎস নামের একটি নদী পার হওয়ার সময় শতাধিক সৈন্য হারানোসহ ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে রুশ বাহিনী। ইউক্রেনীয় সেনারা সফলভাবে ওই নদী পারাপার আটকে দেয় বলে জানিয়েছে বিবিসি।

ইউক্রেনীয় ইনফরমেশন সার্ভিস ইনফরমনাপালম জানায়, গত আট মে রুশ সৈন্যদের দুটি দল, ট্যাংক, যুদ্ধ যান এবং সাঁজোয়া যানসহ রুশ বাহিনীর অন্তত ৩০টি ইউনিট ওই নদী পার হওয়ার চেষ্টা করে।

রুশ বাহিনী যখন নদী পার হতে শুরু করে, তখন ইউক্রেনীয় বাহিনী পানির ওপরের ভাসমান ব্রিজটি ধ্বংস করে। ফলে রুশ বাহিনী ফাঁদে আটকা পড়ে বলে জানায় ইনফরমনাপালম।

ইনফরমনাপালম আরও জানায়, এতে রুশ বাহিনীর ব্যাপক ক্ষতি হয়। অনেক রুশ সেনা সাঁতরে তীরে যাওয়ার চেষ্টা করেন। তবে ইউক্রেনীয় সেনারা তাৎক্ষণিকভাবে তাদের ওপর গুলি চালিয়েছে বলেও জানিয়েছে ইনফরমনাপালম।

ইনফরমনাপালম জানায়, এ সময় ভাসমান ব্রিজ পার হতে যাওয়া রুশ বাহিনীর একটি ট্যাংকে গুলি করা হলে সেটি উল্টে যায়। অন্য ট্যাংকগুলোও ধ্বংস করা হয় এবং ট্যাংকে অবস্থানরত সেনারা ডুবে যান বলেও ইনফরমনাপালম জানায়।

ইউক্রেনের দাবি ওই নদী পার হতে ব্যর্থ হয়ে রাশিয়ার ৭০টি যুদ্ধযান ধ্বংস হয়ে গেছে। এ সময় রাশিয়ার শতাধিক সেনা নিহত হয়েছে বলেও দাবি করেছে ইউক্রেন।