শ্রীলঙ্কায় কোনো আইনশৃঙ্খলা নেই|360184|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২২ ০০:০০
নামাল রাজাপাকসে
শ্রীলঙ্কায় কোনো আইনশৃঙ্খলা নেই
রূপান্তর ডেস্ক

শ্রীলঙ্কায় কোনো আইনশৃঙ্খলা নেই

শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের ছেলে এবং দেশটির সাবেক যুব ও ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসে বিক্ষোভকারীদের শান্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, সহিংসতা কোনো সমাধান নয়। এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে এ আহ্বান জানান তিনি। গত বৃহস্পতিবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে রনিল বিক্রমাসিংহে নিয়োগ পেয়েছেন। সরকারি বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংস কর্মকাণ্ডের কারণে সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, তার ছেলে নামালসহ আরও ১৫ জনের ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এমন অবস্থায় এনডিটিভিকে সাক্ষাৎকার দিয়েছেন মাহিন্দার ছেলে নামাল রাজাপাকসে। তিনি দাবি করেছেন, ‘দুই পক্ষ থেকেই উসকানি ছিল। এ মুহূর্তে কোনো আইনশৃঙ্খলা নেই।’ এদিকে গত সোমবার শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর হামলার ঘটনায় পুলিশকে তদন্ত করতে বলেছে শ্রীলঙ্কার আদালত। এ হামলার ঘটনাকে কেন্দ্র করেই শ্রীলঙ্কা জুড়ে সহিংসতা ছড়িয়ে পড়েছিল। এসব সহিংস ঘটনায় নয়জনকে প্রাণ দিতে হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাস্তায় সেনা মোতায়েন করা হয়।

সহিংসতার নিন্দা জানিয়ে নামাল বলেন, ‘রাতারাতি এমন ঘটনা ঘটেনি। দুই পক্ষ থেকেই উসকানি ছিল। পুলিশকে এখন অবশ্যই দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে।