মনোনয়ন সংগ্রহ ও জমাদানে বাধা দেওয়ার অভিযোগ|360207|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২২ ০০:০০
নোয়াখালীতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন
মনোনয়ন সংগ্রহ ও জমাদানে বাধা দেওয়ার অভিযোগ
নোয়াখালী প্রতিনিধি

মনোনয়ন সংগ্রহ ও জমাদানে বাধা দেওয়ার অভিযোগ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার হরণী ও চানন্দী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য (মেম্বার) প্রার্থীদের মনোনয়ন সংগ্রহ ও জমাদানে বাধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেছেন ভুক্তভোগী প্রার্থীরা।

গতকাল শুক্রবার বেলা ১১টায় নোয়াখালী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও ক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে সাবেক সাংসদ মোহাম্মদ আলীর বিরুদ্ধে সন্ত্রাসী লেলিয়ে দেওয়ার অভিযোগ করেন প্রার্থীরা।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে চানন্দী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম শামীম বলেন, গত ২৫ এপ্রিল হাতিয়ার হরণী ও চানন্দী ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ৮ মে থেকে প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ করার কথা থাকলেও আমরা সাবেক সাংসদ মোহাম্মদ আলীর নির্দেশে সন্ত্রাসীদের বাধার মুখে কোনো মনোনয়ন সংগ্রহ করতে পারিনি। সন্ত্রাসীরা ব্যাংকের পে অর্ডার, চালান ফরম, মোবাইল ফোন ও টাকা পয়সা ছিনিয়ে নিয়ে মারধরও করেছে প্রার্থীদের।

অভিযোগের বিষয়ে নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সাবেক সাংসদ মোহাম্মদ আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দেশ রূপান্তরকে বলেন, এগুলো হলো তাদের নাটক। কারও ইন্ধনে তারা এগুলো করছে। আমার কী প্রয়োজন তাদের বাধা দেওয়ার!

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন দেশ রূপান্তরকে বলেন, নির্বাচন কমিশনকে বিষয়টি জানানো হয়েছে। যারা হাতিয়ায় বাধাগ্রস্ত হচ্ছেন তারা সুবর্ণচর নির্বাচন অফিস থেকেও মনোনয়ন গ্রহণ এবং জমা দিতে পারবেন।  

মানববন্ধন ও সাংবাদিক সম্মেলনে ইউনিয়ন দুটির দুই চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ১১ জন সদস্য প্রার্থী এবং এলাকার গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। তফসিল অনুযায়ী আগামী ১৫ জুন হরণী ও চানন্দী ইউনিয়নে ভোট।