দিল্লিতে ভবনে আগুন লেগে নিহত ২৭|360234|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২২ ০০:০০
দিল্লিতে ভবনে আগুন লেগে নিহত ২৭
রূপান্তর ডেস্ক

দিল্লিতে ভবনে আগুন লেগে নিহত ২৭

ভারতের রাজধানী দিল্লিতে একটি বাণিজ্যিক ভবনে আগুনে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪০ জনের বেশি। তাদের মধ্যে অনেকের অবস্থায়ই আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, গতকাল শুক্রবার বিকেলে পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি চারতলা বাড়িতে অগ্নিকান্ড ঘটে। আগুন লাগার কিছুক্ষণ পরই ফায়ার সার্ভিসের কর্মীরা আসেন। তাদের ২৪টি ইউনিট কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে শুরু হয় উদ্ধার অভিযান।

দিল্লি পুলিশের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, শুক্রবার রাত ১১টা পর্যন্ত ওই ভবনের একটি ফ্লোরে মানুষ আটকা ছিল। তাদের উদ্ধারে অভিযান চলছিল।

প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবাদমাধ্যমটি বলছে, আগুন লাগার পর স্থানীয় পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে অফিস ভবনের জানালা ভেঙে ভেতরে আটকেপড়াদের উদ্ধার করে। ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা দিতে অ্যাম্বুলেন্সও ঘটনাস্থলে পৌঁছায়।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ভবনটি একাধিক সংস্থার অফিস স্পেস হিসেবে ব্যবহৃত হতো। ভবনটির প্রথম তলায় আগুন ছড়িয়ে পড়ে, সেখানে সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারক একটি কোম্পানির অফিস ছিল। ওই কোম্পানির মালিককে আটক করেছে পুলিশ।

এ ঘটনার পর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করে জানিয়েছেন, তিনি উদ্ধারকারীদের সঙ্গে সবসময় যোগাযোগ রাখছেন।