আন্দোলনের গতি বাড়াতে হবে : গয়েশ্বর|360262|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২২ ০০:০০
আন্দোলনের গতি বাড়াতে হবে : গয়েশ্বর
নিজস্ব প্রতিবেদক

আন্দোলনের গতি বাড়াতে হবে : গয়েশ্বর

বিএনপির আন্দোলনের যে গতি তা সরকার পতনের জন্য যথেষ্ট নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায়। তিনি বলেছেন, ‘আন্দোলনের গতি বাড়াতে হবে। শক্তিটা বাড়াতে হবে। পরবর্তী আক্রমণের জন্য প্রস্তুতি নিতে হবে।’

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের উদ্যোগে ‘গ্রহণযোগ্য নির্বাচন-সংকটের একমাত্র সমাধান’ শীর্ষক এ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘বিএনপির আন্দোলন কবে?’ আওয়ামী লীগের এমপি-মন্ত্রীদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘আমরা তো আন্দোলনেই আছি। আজকে কি করছি, গতকালও তো করেছি। প্রতিদিন তো রাস্তায় দাঁড়িয়ে প্রোগ্রাম করছি, এগুলো তো আন্দোলনের অংশ।

সরকারের উদ্দেশে গয়েশ^র বলেছেন, ‘দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে দিন। এটি নিশ্চিত করলে দেশের জনগণ আপনাদের অবস্থা শ্রীলঙ্কার মন্ত্রী-এমপিদের মতো করবে না।’

সভায় অন্যানের মধ্যে বক্তব্য দেন এলডিপির একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী, মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির নেতা জহির উদ্দিন স্বপন, এনপিপির সভাপতি ড.ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।