‘ছাত্রলীগের সম্মেলনের সিদ্ধান্ত চূড়ান্ত, তারিখ জানাবেন প্রধানমন্ত্রী’|360345|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২২ ১৯:১৫
‘ছাত্রলীগের সম্মেলনের সিদ্ধান্ত চূড়ান্ত, তারিখ জানাবেন প্রধানমন্ত্রী’
ঢাবি প্রতিনিধি

‘ছাত্রলীগের সম্মেলনের সিদ্ধান্ত চূড়ান্ত, তারিখ জানাবেন প্রধানমন্ত্রী’

ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনের সিদ্ধান্ত চূড়ান্ত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারিখ নির্ধারণ করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার বিকেলে ওবায়দুল কাদের এমন তথ্য দিয়েছেন বলে দেশ রূপান্তরকে নিশ্চিত করেছেন ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ আরিফ হোসেন।

সৈয়দ আরিফ হোসেন দেশ রূপান্তরকে বলেন, ওবায়দুল কাদের স্যারের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি জানিয়েছেন ছাত্রলীগের সম্মেলনের সিদ্ধান্ত চূড়ান্ত। ছাত্রলীগের সভাপতি বা সাধারণ সম্পাদক নয়, সম্মেলনের তারিখ নির্ধারণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, আমরা তাকে জানিয়েছি জয় লেখক সম্মেলন পেছাতে চেষ্টা করছে। এর উত্তরে তিনি জানিয়েছেন সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে লিংক লবিং করে সম্মেলন পেছানো সম্ভব নয়।

ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ১১ ও ১২ মে। ২৯তম ওই জাতীয় সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। তাতে সভাপতি হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। নৈতিক স্খলনের অভিযোগে ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর পদচ্যুত হন শোভন-রাব্বানী। তখন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয় সহসভাপতি আল নাহিয়ান খান জয় ও যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে। ২০২০ সালের ৪ জানুয়ারি তারা সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

‘ছাত্রলীগের সম্মেলনের সিদ্ধান্ত ওবায়দুল কাদেরের ব্যক্তিগত, প্রধানমন্ত্রীর নয়’