কলকাতায় প্রদর্শিত হতে যাচ্ছে ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’|360350|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২২ ২০:০০
কলকাতায় প্রদর্শিত হতে যাচ্ছে ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’
নিজস্ব প্রতিবেদক

কলকাতায় প্রদর্শিত হতে যাচ্ছে ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’

বেঙ্গল ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে যাচ্ছে বাংলাদেশের শর্টফিল্ম 'আজ দীপার সবকিছু ভালো লাগছে'। ১৫ - ১৮ মে চার দিনের এ উৎসবের উদ্বোধনী ১৫ মে প্রথম সেশনে (দুপুর দেড়টা থেকে সাড়ে চারটা পর্যন্ত) শর্টফিল্মটির শো হবে কলকাতার নন্দন ফিল্ম সেন্টারে।

ধর্ষণ একটি মেয়ের জীবনে কেমন বিপর্যয় তৈরি করতে পারে, তার এক অভিনব রূপায়ণ নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’। এর গল্প-চিত্রনাট্য-সংলাপও রচনা করেন শুভাশিস সিনহা।

ধর্ষিত দীপার পরবর্তী এক দিনের ভোর থেকে রাত অবধি ভারসাম্যহীন ক্রিয়াকলাপ একেবারেই ভিন্নভাবে দেখানোর চেষ্টা করা হয়েছে এই চলচ্চিত্রে। দীপার সবকিছু ভালো লাগে, কারণ সেদিন সন্ধ্যায় সে কিছু একটা পরিকল্পনা করে রেখেছে। নিজেকে ভালো বা স্বাভাবিক রাখার অস্বাভাবিক চেষ্টার মধ্য দিয়ে এক সময় দীপা প্রস্তুতি নিতে থাকে সেই চরম প্রতিশোধের।

এতে দীপা চরিত্রে অভিনয় করেছেন মঞ্চের জনপ্রিয় অভিনেত্রী জ্যোতি সিনহা। চলচ্চিত্রে এটি তার ডেব্যু। ৩৪ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রের প্রায় পুরোটা সময় জুড়ে পর্দায় দেখা যাবে এই অভিনেত্রীকে। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন সুশান্ত টুটুল।

চলচ্চিত্রটির সংগীত পরিচালনায় শর্মিলা সিনহা, শিল্প নির্দেশনায় সজলকান্তি সিংহ, সেট ডিজাইনে বিধান সিংহ, সৌরভ; পোশাক ও রূপসজ্জায় স্বর্ণালী সিনহা, আশা ও শ্যামলী। চলচ্চিত্রটির সিনেমাটোগ্রাফিতে আছেন আবিদ মল্লিক। স্থিরচিত্রে অঞ্জন। ইংরেজি সাবটাইটেল করেছেন আসলাম অরণ্য। ‘তাহারা’ নামে এক নতুন অডিও-ভিজ‌্যুয়াল প্ল্যাটফর্ম থেকে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। এর নির্বাহী প্রযোজক উত্তম কুমার সিংহ।