পি কে হালদারকে দ্রুত দেশে আনাই আমাদের একমাত্র কাজ: দুদক|360363|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০২২ ২১:৪৯
পি কে হালদারকে দ্রুত দেশে আনাই আমাদের একমাত্র কাজ: দুদক
অনলাইন ডেস্ক

পি কে হালদারকে দ্রুত দেশে আনাই আমাদের একমাত্র কাজ: দুদক

ভারতে গ্রেপ্তার হওয়া এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে (পিকে হালদার) দেশে দ্রুত নিয়ে আসাই একমাত্র কাজ বলে মন্তব্য করেছেন দুদকের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্‌।

শনিবার সকালের দিকে ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা।

তার গ্রেপ্তারের পরে শনিবার সন্ধ্যায় দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলে এ মন্তব্য করেন দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, ‘আমাদের ভালোই লাগল যে একটা আসামি ধরা পড়ল। এখন আমরা তাকে দ্রুত দেশে আনার চেষ্টা করব। এটাই আমাদের একমাত্র কাজ।’

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুদকের অনুরোধে ভারতে এ অভিযান চালানো হয় বলে খবর প্রচার হয়।

তবে, দুদকের কোনো অভিযোগ বা আবেদনের পরিপ্রেক্ষিতে এ অভিযান হয়েছে কি না, তা নিশ্চিত করতে পারেনি কেউ।

তবে দেশে বিপুল অঙ্কের অর্থ কেলেঙ্কারির হোতা পি কে হালদারের গ্রেপ্তারের খবরে খুশি দুদক। তারা গ্রেপ্তার অভিযানের দিকে দৃষ্টি রাখছে।

জানা যায়, বাংলাদেশ পুলিশের এনসিবি ইন্টারপোল শাখার আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২১ সালের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারি করে ইন্টারপোল।

ওই আবেদনে পি কে হালদারের বিরুদ্ধে দুদকের মামলা ও অভিযোগ সম্পর্কে সুনির্দিষ্টভাবে উল্লেখ ছিল। এ ছাড়া দুদক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পি কে হালদারের পাচার করা সম্পদের তথ্য চেয়ে দেড় বছর আগে কানাডা, সিঙ্গাপুর ও ভারতে পারস্পরিক আইনগত সহায়তা অনুরোধ (মিউচুয়াল লিগ্যাল অ্যাসিস্ট্যান্স রিকোয়েস্ট-এমএলএআর) পাঠিয়েছিল।