ক্লপের কোয়াড্রপল কতদূর…|360481|Desh Rupantor
logo
আপডেট : ১৫ মে, ২০২২ ১০:২৩
ক্লপের কোয়াড্রপল কতদূর…
অনলাইন ডেস্ক

ক্লপের কোয়াড্রপল কতদূর…

কারাবো কাপের পর এবার এফএ কাপ— কোয়াড্রপলের স্বপ্ন দেখা লিভারপুল মৌসুমের দ্বিতীয় শিরোপাও জিতে নিয়েছে। বাকি আছে কেবল প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ। এই দুই শিরোপা জিতে ইতিহাস গড়ে মৌসুম শেষ করতে পারবেন তো ইউর্গেন ক্লপ?

ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে চেলসিকে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ম্যাচ গোলশূন্য থাকায় ভাগ্য নির্ধারিত হয় টাইব্রেকরে। যেখানে আরেকবার হতাশ হতে হলো চেলসিকে।

লিভারপুলের বিপক্ষে কারাবো কাপের পর এফএ কাপের ফাইনালেও হারল টমাস টুখেলের দল। এ নিয়ে এই আসরে টানা তিনবার রানার-আপ হয়ে সন্তুষ্ট থাকলে হলো ব্লুজদের। ২০২০ সালে আর্সেনাল, ২০২১ সালে লেস্টার সিটির পর এবার লিভারপুলের বিপক্ষে। চলতি মৌসুমটা শিরোপাবিহনী কাটল চেলসির।

অন্যদিকে ২০০৬ সালের পর প্রথম এফএ কাপ জিতল লিভারপুল। এর আগে অলরেডরা শেষবার এই আসরের ফাইনাল খেলেছিল ২০১২ সালে। সেবার চেলসির বিপক্ষে হেরেছিল তারা। এবার এফএ শিরোপা জয়ীর তালিকায় তিনে থাকা ব্লুজদেরও ছুঁয়ে ফেলল অলরেডরা। দু’দল আটবার এই আসরে চ্যাম্পিয়ন হয়েছে।

ক্লপ অ্যানফিল্ডে আসেন ২০১৫ সালে। এরপর প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ, লিগ কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ এবং উয়েফা সুপার কাপের পর এবার এফএ কাপ জিতলেন। এবার তিনি স্বপ্ন দেখছেন এই মৌসুমে কোয়াড্রপল জেতার।

সেই স্বপ্নের পথে দু’ধাপ এগিয়ে গেলেন জার্মান কোচ। ২৮ মে, প্যারিসে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রতিশোধ নিতে পারলে ট্রেবল জয় হয়ে যাবে ক্লপের।

তার আগে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচ খেলবে লিভারপুল। তবে লিগে ম্যানচেস্টার সিটির চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে আছে তারা। দু’দলের বাকি আছে দুই ম্যাচ করে। অবশ্য এখনো প্রিমিয়ার লিগ জয়ের আশা ছাড়েননি ক্লপ।