ডাচদের দায়িত্বে বাংলাদেশের সাবেক ফিল্ডিং কোচ|360486|Desh Rupantor
logo
আপডেট : ১৫ মে, ২০২২ ১১:৩০
ডাচদের দায়িত্বে বাংলাদেশের সাবেক ফিল্ডিং কোচ
অনলাইন ডেস্ক

ডাচদের দায়িত্বে বাংলাদেশের সাবেক ফিল্ডিং কোচ

নেদারল্যান্ডসের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন রায়ান কুক। রায়ান ক্যাম্পবেলের বিকল্প হিসেবে দায়িত্ব পেলেন তিনি।

গত মাসে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হন ক্যাম্পবেল। তবে ডাচ ক্রিকেট অ্যাসোসিয়েশন (কেএনসিবি) আশাবাদী, এই গ্রীষ্ম শেষে ৫০ বছর বয়সী অস্ট্রেলিয়ানের দলে ফিরতে পারা নিয়ে।

কুক এর আগে বাংলাদেশের ফিল্ডিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। এছাড়া তিনি কেপটাউনের কার্স্টেন ক্রিকেট একাডেমিরও প্রধান কোচ ছিলেন। কুক ডাচ ক্রিকেটে জেমস হিলডিচ ও পিটার বোরেনের কোচিং দল এবং অধিনায়ক পিটার সিলারের কাজ করবেন।

এই নিয়োগের প্রসঙ্গে কুক বলেন, ‘এই দলে যোগ দিতে পেরে আমি সম্মানিত এবং আগামী কয়েক মাস খেলোয়াড় ও কোচদের সঙ্গে কাজের জন্য সানন্দে অপেক্ষা করছি।’

আগামী মাসে আইসিসি ওয়ানড সুপার লিগের অংশ হিসেবে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে নেদারল্যান্ডস। ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ম্যাচের ওয়ানডে সিরিজও আয়োজন করবে তারা।

এছাড়া সামনে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি এবং পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ডাচরা।