ইংল্যান্ডের সাদা বলের নতুন প্রধান কোচ মট|361099|Desh Rupantor
logo
আপডেট : ১৮ মে, ২০২২ ১৫:৪২
ইংল্যান্ডের সাদা বলের নতুন প্রধান কোচ মট
অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের সাদা বলের নতুন প্রধান কোচ মট

ব্রেন্ডন ম্যাককালামকে ইংল্যান্ড প্রধান টেস্ট কোচ হিসেবে নিয়োগ দিয়েছে এখনো এক সপ্তাহ হয়নি। এর মধ্যে সাদা বলের ক্রিকেটের জন্য প্রধান কোচ নিয়োগ দিল ইংলিশরা।

বুধবার (১৮ মে) ম্যাথিউ মটকে সাদা বলের কোচ করল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এর আগে ১২ মে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ম্যাককালামকে টেস্ট কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়।

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের সাবেক কোচ মট ইসিবির সঙ্গে চার বছরের চুক্তি করেছেন। তার অধীনে অজি মেয়েরা অ্যাশেজ জয়ের পাশাপাশি টি-টোয়েন্টি এবং ওয়ানডে বিশ্বকাপ জিতেছে।

এছাড়াও ৪৮ বছর বয়সী মট কাউন্টি ক্রিকেটে গ্লামোরগান এবং অস্ট্রেলিয়ার দল নিউ সাউথ ওয়েলসের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান ক্রিস সিলভারউড। তার বিকল্প হিসেবে টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটের জন্য আলাদা আলাদা কোচ নিয়োগ দেওয়ার বিজ্ঞাপন দেয় ইসিবি। সেই অনুসারে ম্যাককালামের পর অস্ট্রেলিয়ার মটকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল ইংল্যান্ড।

অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে মটকে কোচের দায়িত্ব দিল ইংল্যান্ড। অন্যদিকে আগামী বছর ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ। সেখানে মটের অধীনে শিরোপা ধরে রাখার মিশনে নামবে ইংলিশরা।