শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা ডিসি বদলি|361303|Desh Rupantor
logo
আপডেট : ১৯ মে, ২০২২ ২১:২১
শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা ডিসি বদলি
নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা ডিসি বদলি

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিসকে বদলি করা হয়েছে। বৃহষ্পতিবার চাঁদপুরসহ মোট চার জেলার ডিসি বদলর প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

ডিসি অঞ্জনা খান গত ২৮ এপ্রিল চাঁদপুরের হাইমচরের খাস জমি উদ্ধারে শিক্ষামন্ত্রী দীপু মনির বড় ভাই স্থানীয় আওয়ামী লীগ নেতা জাওয়াদুর রহিম ওয়াদুদ ওরফে টিপুর বিরুদ্ধে মামলা করেন। মামলা করার ২১ দিনের মাথায় বদলি হলেন তিনি। 

খাস জমি উদ্ধারে জেলা প্রশাসনের পক্ষ থেকে টিপুসহ ২৫ জনকে আসামি করে আদালতে মামলা হয়। মামলাটি আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেয়। ৩১ মে মামলার শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে। 
শিক্ষামন্ত্রী দীপু মনির বড় ভাই টিপু এ মামলার ১ নম্বর আসামি। অঞ্জনা গত বছরের ১ মার্চ চাঁদপুরের ডিসি হিসেবে যোগ দেন। এর ১৪ মাসের মাথায় তাকে সেখান থেকে বদলি করা হলো।

অঞ্জনা খান মজলিসকে নেত্রকোণার ডিসি হিসেবে বদলি করা হয়েছে। চাঁদপুরের ডিসি করা হয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর একান্ত সচিব কামরুল হাসানকে। অঞ্জনা খান মজলিস ও কামরুল হাসান ছাড়াও আরো দুই ডিসি বদলি করা হয়েছে। 

শেরপুরের ডিসির দায়িত্ব পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সাহেলা আক্তার এবং জামালপুরের দায়িত্ব পেয়েছেন কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শ্রাবন্ত রায়।