সান্তিয়াগো বার্নাব্যুকে বিদায় জানালেন মার্সেলো|361612|Desh Rupantor
logo
আপডেট : ২১ মে, ২০২২ ১৩:১২
সান্তিয়াগো বার্নাব্যুকে বিদায় জানালেন মার্সেলো
অনলাইন ডেস্ক

সান্তিয়াগো বার্নাব্যুকে বিদায় জানালেন মার্সেলো

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরুর আগে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল বেতিসকে ‘গার্ড অব অনার’ দেয় রিয়াল মাদ্রিদ। এরপর লা লিগা চ্যাম্পিয়ন লস ব্লাঙ্কোসদের ‘গার্ড অব অনার’ দিল ম্যানুয়েল পেলেগ্রিনির দল।

দুই চ্যাম্পিয়নের জন্যই এটি ছিল লিগের শেষ ম্যাচ। ম্যাচ শেষেও সম্মান অক্ষুণ্ন থাকল রিয়াল-বেতিসের। গোলশূন্য ড্রয়ে শেষ হলো দু’দলের লা লিগা মৌসুম। শেষ ম্যাচ জয় দিয়ে শেষ করতে শক্তিশালী একাদশ নামিয়েছিলেন রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি।

তবে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে জালের দেখা পায়নি স্প্যানিশ জায়ান্টরা। আর এই ম্যাচ দিয়ে রিয়ালের জার্সিতে বার্নাব্যুতে শেষ ম্যাচ খেলে ফেললেন মার্সেলো। একাদশে না থাকলেও ৭০তম মিনিটে ফারলান্দ মেন্দির বদলি হিসেবে মাঠে নামেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

ম্যাচ শেষে হাত নেড়ে বার্নাব্যুর দর্শকদের কাছ থেকে বিদায় নেন ৩৪ বছর বয়সী তারকা। মাঠেই মার্সেলোর সামনে মাথা ঝুঁকিয়ে বিদায়ী শুভেচ্ছা জানান তার সতীর্থরা। সম্মান দেখান প্রতিপক্ষের খেলোয়াড়রাও।

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স ছেড়ে ২০০৭ সালে রিয়ালে যোগ দেন মার্সেলো। বার্নাব্যুর দীর্ঘদিনের এই লেফ্ট-ব্যাকের বিদায় প্রসঙ্গে কোচ আনচেলত্তি বলেন, ‘বিশ্ব ফুটবলের সেরা একজন এবং বিশ্বের সেরা ফুল-ব্যাক বিদায় জানাচ্ছে’।

৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল রিয়াল। সমান ম্যাচে পাঁচে থাকা বেতিসের পয়েন্ট ৬৫।