স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে টম ক্রুজের ‘টপ গান’ |362031|Desh Rupantor
logo
আপডেট : ২৩ মে, ২০২২ ১৭:১৮
স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে টম ক্রুজের ‘টপ গান’
নিজস্ব প্রতিবেদক

স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে টম ক্রুজের ‘টপ গান’

দীর্ঘ ৩৬ বছর পর পর্দায় আসছে হলিউড সুপারস্টার টম ক্রুজের সাড়া জাগানো ছবি ‘টপ গান’-এর দ্বিতীয় কিস্তি। টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের ছবি ‘টপ গান’ মুক্তি পায় ১৯৮৬ সালে। মুক্তির পরপরই আলোড়ন তোলে ছবিটি। তখনকার সময়ে বক্স অফিসে ঝড় তোলা এই ছবি বিশ্বব্যাপী ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে। প্যারামাউন্ট পিকচার্সের ব্যানারে নির্মিত এ ছবির মাধ্যমেই সারা বিশ্বে জনপ্রিয়তা পান টম ক্রুজ। চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল অ্যাকশন ধারার ছবি ‘টপ গান’। প্রয়াত টনি স্কট পরিচালিত হলিউডি এই ছবিটি মুক্তির পরের বছর সেরা গানের অস্কার পুরস্কারটি বগলদাবা করেছিল ছবির ‘টেক মাই ব্রিথ অ্যাওয়ে’ গানটি।

এবারের ছবি ‘টপ গান: ম্যাভেরিক’। পরিচালনা করেছেন টম ক্রুজ অভিনীত অবলিভিয়ন ছবির পরিচালক জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছেন টম। প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমারও আছেন সঙ্গে। ২০২০ সালে করোনা মহামারি শুরুর আগে ‘টপ গান: ম্যাভেরিক’ দেখাতে চেয়েছিল কান কর্তৃপক্ষ। কিন্তু করোনার কারণে ছবিটির মুক্তি কয়েক দফা পিছিয়েছে পরিবেশনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্স। অবশেষে আগামী ২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ছবিটি। একই দিন থেকে বাংলাদেশের দর্শকেরা ছবিটি দেখতে পাবেন স্টার সিনেপ্লেক্সে। এরই মধ্যে স্টার সিনেপ্লেক্সের ওয়েবসাইট এবং কাউন্টার থেকে ছবির অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

গত ১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী হয়ে গেল। সেখানে অংশ নিয়েছেন ছবির প্রধান অভিনেতা টম ক্রুজ। আগের ছবি শেষের ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান: ম্যাভেরিক’। এবারের ছবিতেও নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। নতুন ছবিতে তাকে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা সে। টম ক্রুজ ছাড়াও আগের ছবির অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এ ছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

টম ক্রুজের ম্যাজিক যে গত সাড়ে তিন দশকে এতটুকুও ফিকে হয়নি এই ছবির সিক্যুয়েল তারই প্রমাণ। ফের একবার দুরন্ত গতিতে জেট প্লেন উড়িয়ে, বোম্বার জ্যাকেট ও রে ব্যান রোদচশমায় রূপালি পর্দা কাঁপাতে আসছেন ‘টপ গান’ তারকা। সঙ্গে রয়েছে তার ভুবন ভোলানো হাসি, যে হাসিতে কুপোকাত গোটা বিশ্বের লক্ষ নারী হৃদয়। ঝুঁকিপূর্ণ দৃশ্যে অভিনয় করে দর্শকদের শ্বাসরুদ্ধকর উত্তেজনার মধ্য দিয়ে কাহিনি এগিয়ে নিতে যিনি সবচেয়ে বড় পারদর্শী অভিনেতা তিনি হলেন হলিউড তারকা টম ক্রুজ। সিনেমার নতুন ট্রেলারে তিনি আবারও দর্শকদের সেই টানটান উত্তেজনার ঝলক দেখালেন। এখানে টম ক্রুজকে সেই পুরনো দিনের রূপেই আবার পাওয়া গেছে। ট্রেলারটিতে বেশ কিছু চোখ ধাঁধানো বিমান উড্ডয়নের দৃশ্য রয়েছে। বারবার তাকে ফাইটার জেট বিমানের মধ্যেই দেখা গেছে। এগুলোর বেশিরভাগই বাস্তবে টম ক্রুজ নিজেই শুট করেছেন, কোন স্ট্যান্টম্যানের সাহায্য নেননি। তাকে এরকম ‘মিশন ইমপসিবল’ ফ্র্যাঞ্চাইজিতেও দেখা গেছে। সেখানেও কোন স্ট্যান্টম্যানের সাহায্য না নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে নিজেই অনেক দুর্ধর্ষ সাহসিক দৃশ্যে কাজ করেছেন টম। তাই টম ক্রুজকে নিয়ে দর্শকদের কৌতূহল বরাবরই একটু বেশি। নতুন ‘টপ গান’-এ সেই কৌতূহল কতখানি মেটাতে পারবেন তিনি সেটাই এখন দেখার অপেক্ষা।