মিরপুরে বৃষ্টি, মধ্যাহ্নভোজের পর খেলা শুরু হতে দেরি|362378|Desh Rupantor
logo
আপডেট : ২৫ মে, ২০২২ ১৩:৩৮
মিরপুরে বৃষ্টি, মধ্যাহ্নভোজের পর খেলা শুরু হতে দেরি
নিজস্ব প্রতিবেদক

মিরপুরে বৃষ্টি, মধ্যাহ্নভোজের পর খেলা শুরু হতে দেরি

বৃষ্টির কারণে সাময়িক বন্ধ রয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কার ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা। মধ্যাহ্নভোজের পর এখনো মাঠে নামতে পারেনি দু’দল।

মিরপুরে এখনো ঝুম ঝুম বৃষ্টি হচ্ছে। আকাশ ঢেকে আছে কালো মেঘে। ঢেকে রাখা হয়েছে উইকেট। খেলা শুরুর জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করার সম্ভাবনা রয়েছে।

প্রথম সেশনে বাংলাদেশের প্রাপ্তি দুই উইকেট। লাঞ্চ ব্রেকে যাওয়ার আগে শ্রীলঙ্কাকে আর কোনো উইকেট হারাতে দেয়নি অ্যাঞ্জেলো ম্যাথিউস (২৫) ও ধনাঞ্জয়া ডি সিলভার (৩০) ৪৬ রানের জুটি। প্রথম ইনিংসে এখন পর্যন্ত ৪ উইকেটে ২১০ রান করেছে শ্রীলঙ্কা। সফরকারীরা এখনো পিছিয়ে আছে ১৫৫ রানে।

বাংলাদেশের ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুটা হয় দুর্দান্ত। সকালেই আগেরদিনের ‘নাইট ওয়াচ ম্যান’ হিসেবে ব্যাটিংয়ে নামা কাসুন রাজিথাকে (০) বোল্ড করেন এবাদত হোসেন।

২ উইকেটে ১৪৩ রান নিয়ে দ্বিতীয় দিন পার করেছিল শ্রীলঙ্কা। তার সঙ্গে মাত্র এক রানে যোগ হতেই দিনের প্রথম উইকেট হারায় সফরকারী দল।

এরপর সেঞ্চুরি থেকে ২০ রান দূরে থাকা অধিনায়ক দিমুথ করুনারত্নেকে বোল্ড করে টাইগারদের মনে স্বস্তি ফেরান সাকিব আল হাসান। লঙ্কান ওপেনারের ১৫৫ বলে ৮০ রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চারে।

তৃতীয়দিন প্রথম ইনিংস শুরু করা লঙ্কানদের প্রথম উইকেট ওশাদা ফার্নান্দোকে ফেরান পেসার এবাদত। সফরকারীদের স্বস্তিতে দিন পার করতে দেননি সাকিব। আগেরদিনের শেষ উইকেট কুশল মেন্ডিসকে এলবিডব্লিউ করেন তিনি।

এর আগে দুই সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে থামে ৩৬৫ রানে। মুশফিকুর রহিম অপরাজিত ছিলেন ১৭৫ রানে। লিটন দাস করেন ১৪১ রান।