ঝিনাইদহে আগুনে ১১ বাড়ি পুড়ে ছাই|362391|Desh Rupantor
logo
আপডেট : ২৫ মে, ২০২২ ১৫:২৮
ঝিনাইদহে আগুনে ১১ বাড়ি পুড়ে ছাই
ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে আগুনে ১১ বাড়ি পুড়ে ছাই

ঝিনাইদহের শৈলকুপায় উপজেলার আলফাপুর গ্রামে অগ্নিকাণ্ডে ১১টি বসতবাড়ি ও ৮টি গোয়াল ঘর ছাই হয়ে গেছে।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ওই উপজেলার বগুড়া ইউনিয়নের আলফাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেন- ওই গ্রামের আরিফ বিশ্বাস, মুজাফ্ফর বিশ্বাস, মারুফ বিশ্বাস, আজমল বিশ্বাস, হারুন বিশ্বাস, সাত্তার বিশ্বাস, লতিফ বিশ্বাস, মানিক বিশ্বাস, জুলেখা খাতুন,  রহিমা খাতুন ও সেলিম হোসেন।

ক্ষতিগ্রস্ত আব্দুস সাত্তার বিশ্বাস জানান, রাতে সাড়ে ১১টার দিকে ওই গ্রামের হারুনের রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে শৈলকুপা ও মাগুরার শ্রীপুর থেকে ফায়ার ব্রিগেডের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিভায়। ততক্ষণে ১১টি বসতবাড়ি ও ৮টি গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

ভস্মীভূত হয়ে যায় ধান, চাল, আসবাবপত্র, কাপড় চোপড়সহ সবকিছু। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো এখন খোলা আকাশের নিচে বসবাস করছে। আগুনে তাদের প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে তারা।

ক্ষতিগ্রস্ত রহিমা খাতুন বলেন, আমার সবকিছু আগুনে পুড়ে গেছে। টাকাপয়সা যা ছিল সব পুড়েছে। ওষুধ কেনার টাকাও নেই আমার। আমি এখন চলব কি করে।

শৈলকুপা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সঞ্জয় কুমার বলেন, আমরা খবর পেয়ে সেখানে গিয়েছিলাম। আমাদের সাথে মাগুরার শ্রীপুর থেকে ২টি ইউনিট যোগ দেয়। আগুন নেভাতে প্রায় ৩ ঘণ্টা সময় লেগেছে। ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ চলছে।