মানিকগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড|362403|Desh Rupantor
logo
আপডেট : ২৫ মে, ২০২২ ১৬:৫৭
মানিকগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড
মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় সাইফুল ইসলাম নামের এক যুবককে যাবজ্জীবন ও পর্নোগ্রাফি মামলায় দুই বছরের কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

বুধবার দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম তানিয়া কামাল আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। ধর্ষণ মামলায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ বছরের কারাদণ্ড এবং পর্নোগ্রাফি আইনে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে দুই বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

সাজপ্রাপ্ত সাইফুলের বাড়ি ঘিওর উপজেলার শাকরাইল এলাকায়। ওই স্কুলছাত্রী নবম শ্রেণিতে পড়ত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২ আগস্ট আসামি সাইফুল ইসলাম তার এলাকার নবীন মিয়া, মিলন মিয়া, মো. সাদ্দাম হোসেন, রবিন মিয়া, পলাশ হোসেন ও জসিম মিয়া সহযোগিতায় বিদ্যালয়ের যাওয়ার সময় ওই ছাত্রীকে অপহরণ করে। এরপর ওই ছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করে সাইফুল।

এ ঘটনায় ওই দিনই সন্ধ্যায় নির্যাতিতা স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে ঘিওর থানায় ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।

ঘিওর থানার এসআই আবু তালেব তদন্ত শেষে ওই সাতজনের নাম উল্লেখ্য করে ২০১৫ সালের ১৫ মার্চে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে এ রায় দেন বিজারক। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি নবীন মিয়া, মিলন মিয়া, মো.সাদ্দাম হোসেন, রবিন মিয়া, পলাশ হোসেন ও জসিম মিয়াকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি একেএম নুরুল হুদা রুবেল রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামিপক্ষের আইনজীবী নুরুল আমিন উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।