ম্যাথিউস-ডি সিলভার জুটি ভাঙলেন সাকিব|362406|Desh Rupantor
logo
আপডেট : ২৫ মে, ২০২২ ১৭:৩৬
ম্যাথিউস-ডি সিলভার জুটি ভাঙলেন সাকিব
অনলাইন ডেস্ক

ম্যাথিউস-ডি সিলভার জুটি ভাঙলেন সাকিব

অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনাঞ্জয়া ডি সিলভার জুটি ভেঙে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরালেন সাকিব আল হাসান। এর আগে প্রথম সেশনে ‘গলার কাঁটা’ হয়ে বসা শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নেকে বোল্ড করেন দেশ সেরা অলরাউন্ডার।

ঢাকা টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশন চলে যায় বৃষ্টির পেটে। মধ্যাহ্নভোজে যাওয়ার আগে বাংলাদেশের প্রাপ্তি দুই উইকেট। তৃতীয় সেশনে ফিফটির দেখা পান ম্যাথিউস ও ডি সিলভা। দুজনে গড়েন ১০২ রানের জুটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করা শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে করেছে ২৬৯ রান। ব্যাটিংয়ে আছেন ম্যাথিউস (৫৫) ও দিনেশ চান্দিমাল (০)। সফরকারীরা এখনো পিছিযে আছে ৯৬ রানে। ৪ উইকেটে ২১০ রান নিয়ে প্রথম সেশন শেষ করে লঙ্কানরা।

তৃতীয় সেশনে সাকিবের বলে ব্যক্তিগত ৫৮ রানে উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসবন্দী হন ডি সিলভা। এর আগে করুনারত্নে ফেরেন সেঞ্চুরি থেকে ২০ রান দূরে থাকতে। ৭০ রান নিয়ে দিন শুরু করেন লঙ্কান ওপেনার।

বাংলাদেশের ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুটা হয় দুর্দান্ত। সকালেই আগেরদিনের ‘নাইট ওয়াচ ম্যান’ হিসেবে ব্যাটিংয়ে নামা কাসুন রাজিথাকে (০) বোল্ড করেন এবাদত হোসেন। ২ উইকেটে ১৪৩ রান নিয়ে দ্বিতীয় দিন পার করেছিল শ্রীলঙ্কা। তার সঙ্গে মাত্র এক রানে যোগ হতেই দিনের প্রথম উইকেট হারায় সফরকারী দল।

এরপর সেঞ্চুরি থেকে ২০ রান দূরে থাকা করুনারত্নেকে ফেরান সাকিব। লঙ্কান ওপেনারের ১৫৫ বলে ৮০ রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চারে।

তৃতীয়দিন প্রথম ইনিংস শুরু করা লঙ্কানদের প্রথম উইকেট ওশাদা ফার্নান্দোকে ফেরান পেসার এবাদত। সফরকারীদের স্বস্তিতে দিন পার করতে দেননি সাকিব। আগেরদিনের শেষ উইকেট কুশল মেন্ডিসকে এলবিডব্লিউ করেন তিনি।

এর আগে দুই সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে থামে ৩৬৫ রানে। মুশফিকুর রহিম অপরাজিত ছিলেন ১৭৫ রানে। লিটন দাস করেন ১৪১ রান।