বৃষ্টিবিঘ্নিত দিনে সাকিবের ঝলক, ম্যাথিউসের ব্যাটিং দৃঢ়তা|362412|Desh Rupantor
logo
আপডেট : ২৫ মে, ২০২২ ১৮:২৮
বৃষ্টিবিঘ্নিত দিনে সাকিবের ঝলক, ম্যাথিউসের ব্যাটিং দৃঢ়তা
অনলাইন ডেস্ক

বৃষ্টিবিঘ্নিত দিনে সাকিবের ঝলক, ম্যাথিউসের ব্যাটিং দৃঢ়তা

ঢাকা টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশন পুরোটা চলে গেছে বৃষ্টির পেটে। তার মধ্যে যে দুই সেশন খেলা হলো তাতে সারাদিনে বাংলাদেশের প্রাপ্তি তিন উইকেট আর শ্রীলঙ্কা ১৩৯ রান।

প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৮২ রান নিয়ে দিন পার করেছে সফরকারীরা। টাইগারদের চেয়ে তারা পিছিয়ে আছে এখনো ৮৩ রানে। বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ৩৬৫ রানে।

তৃতীয় দিনের মধ্যাহ্নভোজে যাওয়ার পর ঝুমঝুমে বৃষ্টি নামে মিরপুরে। ঢেকে ফেলা হয় উইকেট। দীর্ঘক্ষণ অপেক্ষার পর বিকেল চারটায় শুরু হয় তৃতীয় সেশনের খেলা। শেষ সেশনে বাংলাদেশের প্রাপ্তি কেবল এক উইকেট।

অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনাঞ্জয়া ডি সিলভার ১০২ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। তার আগে এই দুই লঙ্কান ব্যাটার পান ফিফটির দেখা। ব্যক্তিগত ৫৮ রানে সাকিবের বলে লিটন দাসের গ্লাভসবন্দী হন ডি সিলভা। দিনের বাকি সময়টা সামাল দেন ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। ব্যাটিংয়ে চতুর্থদিন শুরু করবেন তারা। ১৫৩ বলে ৪ চার ও ১ ছয়ে ৫৮ রানে অপরাজিত আছেন ম্যাথিউস। ১০ রানে অপরাজিত চান্দিমাল।

সকালেই আগেরদিনের ‘নাইট ওয়াচম্যান’ কাসুন রাজিথাকে (০) নিজের দ্বিতীয় শিকার হিসেবে বোল্ড করেন পেসার এবাদত হোসেন। এরপর প্রথম সেশনে সাকিব ফেরান দিমুথ করুনারত্নেকে। লঙ্কান ওপেনার-অধিনায়ক ২০ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ৭০ রানে দিন শুরু করেছিলেন তিনি।

প্রথম সেশনে দুই উইকেট হারানোর পর জুটি গড়েন ম্যাথিউস-ডি সিলভা। তবে দিনের শুরু ও শেষের আগে ঝলক দেখান সাকিব। ঢাকা টেস্টে এখন পর্যন্ত ৩ উইকেট নিলেন ৩৫ বছর বয়সী তারকা। ২ উইকেটে ১৪৩ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে লঙ্কানরা।