হতাশা নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ|362535|Desh Rupantor
logo
আপডেট : ২৬ মে, ২০২২ ১২:১৫
হতাশা নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ
অনলাইন ডেস্ক

হতাশা নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

চতুর্থদিনের প্রথম সেশনে বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের সামনে ৪ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা। সকাল থেকে প্রায় দুই ঘণ্টা বল করেও উইকেটশূন্য হাতে মধ্যাহ্নভোজে গেছে টাইগাররা।

ঢাকা টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশন বৃষ্টির পেটে গেলেও বাকি দুই সেশনে ছিল শ্রীলঙ্কান ব্যাটারদের দাপট। বৃষ্টির আগে পরে যা একটু ঝলক দেখিয়েছিলেন সাকিব আল হাসান। টাইগারদের প্রাপ্তি তিন উইকেটের দু’টি নেন তিনি।

তবে চতুর্থদিনেও শুরু থেকে দাপট দেখাচ্ছেন দুই লঙ্কান অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। ইতোমধ্যে দুজনে গড়েছেন ১০৩ রানের জুটি। তার মধ্যে ফিফটি পেয়েছেন চান্দিমাল। অন্যদিকে সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে ম্যাথিউস।

আগেরদিন ধনাঞ্জয়া ডি সিলভার সঙ্গে ১০২ রানের জুটি গড়ার পথে ফিফটি করেন লঙ্কান অলরাউন্ডার। ৫৮ রান নিয়ে দিন শুরু করেন ম্যাথিউস। ১০ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন চান্দিমাল।

মধ্যাহ্নভোজে যাওয়ার আগে প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩৬৯ রান করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে আছেন ম্যাথিউস (৯৩) ও চান্দিমাল (৬১)। ৫ উইকেটে ২৫২ রান নিয়ে চতুর্থদিন শুরু করে সফরকারীরা। বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ৩৬৫ রানে। চট্টগ্রামে দু’দলের সিরিজের প্রথম টেস্ট ড্র হয়।