ম্যাথিউসের সেঞ্চুরি, শ্রীলঙ্কার ৪০০ পার|362546|Desh Rupantor
logo
আপডেট : ২৬ মে, ২০২২ ১৩:৪৩
ম্যাথিউসের সেঞ্চুরি, শ্রীলঙ্কার ৪০০ পার
অনলাইন ডেস্ক

ম্যাথিউসের সেঞ্চুরি, শ্রীলঙ্কার ৪০০ পার

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে মাত্র এক রানের আক্ষেপ; ১৯৯ রানে ফিরতে হয়েছিল অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। পরের ইনিংসে অবশ্য রানের খাতা খুলতে না পারলেও ম্যাচ সেরা হয়েছিলেন তিনি। ড্র হয়েছিল বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার সিরিজের প্রথম টেস্ট।

এবার ঢাকা টেস্টের প্রথম ইনিংসেও তিন অঙ্কের দেখা পেলেন ম্যাথিউস। চতুর্থদিনের মধ্যাহ্নভোজ থেকে ফিরে টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি উদযাপন করলেন লঙ্কান অলরাউন্ডার।

৯৯ ও ১৯৯ রানে আউট হওয়া একমাত্র ক্রিকেটার ম্যাথিউস। সেই ইতিহাস মাথায় ছিল বলেই বোধহয় এবারও ৯০-এর ঘরে এসে বেশ ধীরগতিতে এগোলেন তিনি। অবশ্য এবার আর আক্ষেপে পুড়তে হয়নি। ইনিংসের ১৪১তম ওভারে মোসাদ্দেক হোসেনের সৈকতের বলে তিন অঙ্কের ঘরে পা রাখেন ম্যাথিউস।

চতুর্থদিনে প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনও হতাশায় কাটছে বাংলাদেশের। টাইগারদের নির্বিষ বোলিংয়ের সামনে এখন পর্যন্ত ৪৬ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা। উইকেটশূন্য হাতে মধ্যাহ্নভোজে যায় স্বাগতিকেরা।

প্রথম ইনিংসে এখন পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪১১ রান করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে আছেন ম্যাথিউস (১০৫) ও চান্দিমাল (৯১)। ৫ উইকেটে ২৫২ রান নিয়ে চতুর্থদিন শুরু করে সফরকারীরা।

ঢাকা টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশন বৃষ্টির পেটে গেলেও বাকি দুই সেশনে ছিল শ্রীলঙ্কান ব্যাটারদের দাপট। বৃষ্টির আগে পরে যা একটু ঝলক দেখিয়েছিলেন সাকিব আল হাসান। টাইগারদের প্রাপ্তি তিন উইকেটের দু’টি নেন তিনি। তবে চতুর্থদিনেও শুরু থেকে দাপট দেখাতে শুরু করন ম্যাথিউস-চান্দিমাল। ইতোমধ্যে দুজনে গড়েছেন ১৪৫ রানের জুটি। 

আগেরদিন ধনাঞ্জয়া ডি সিলভার সঙ্গে ১০২ রানের জুটি গড়ার পথে ফিফটি করেন ম্যাথিউস । ৫৮ রান নিয়ে দিন শুরু করেন ম্যাথিউস। ১০ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন চান্দিমাল। বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ৩৬৫ রানে। চট্টগ্রামে দু’দলের সিরিজের প্রথম টেস্ট ড্র হয়।