টেস্টে চার বছর পর চান্দিমালের সেঞ্চুরি|362551|Desh Rupantor
logo
আপডেট : ২৬ মে, ২০২২ ১৪:০৯
টেস্টে চার বছর পর চান্দিমালের সেঞ্চুরি
অনলাইন ডেস্ক

টেস্টে চার বছর পর চান্দিমালের সেঞ্চুরি

অবশেষে অপেক্ষা ঘুচল দিনেশ চান্দিমালের। চার বছর পর টেস্ট সেঞ্চুরি পেলেন ৩২ বছর বয়সী ব্যাটার। ঢাকা টেস্টের চতুর্থদিনের দ্বিতীয় সেশনে এবাদত হোসনের বল ফ্রন্ট কাভারে ঠেলে তিন অঙ্কের ঘরে পা রাখেন তিনি।

২০১৮ সালে জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ১১৯ রানের ইনিংস খেলেছিলেন চান্দিমাল। এরপর থেকে ছিলেন  সেঞ্চুরিহীন। তবে এবার বাংলাদেশ সিরিজ দু’হাত ভরে দিল চান্দিমালকে। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে ৬৫ ও ৩৯* রান করেন তিনি। এবার পেলেন সেঞ্চুরির দেখা।

মিরপুরের চতুর্থদিনে চান্দিমালের আগে টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি পান অ্যাঞ্জেলো ম্যাথিউস। ইতোমধ্যে দুজনে ষষ্ঠ উইকেটে ১৬০ রানের জুটি গড়েছেন। ম্যাথিউস ৫৮ রান এবং চান্দিমাল ১০ রান নিয়ে দিন শুরু করেন। 

প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনও হতাশায় কাটছে বাংলাদেশের। উইকেটশূন্য হাতে মধ্যাহ্নভোজে যায় স্বাগতিকেরা। টাইগারদের নির্বিষ বোলিংয়ের সামনে এখন পর্যন্ত ৬১ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা। বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ৩৬৫ রানে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ৫ উইকেট ৪২৬ রান করেছে সফরকারী দল। ব্যাটিংয়ে আছেন ম্যাথিউস (১০৭) ও চান্দিমাল (১০৪)। ৫ উইকেটে ২৮২ রান নিয়ে দিন শুরু করে লঙ্কানরা।