কানে টানা ১০ মিনিটের অভিবাদন পেলো এলভিস প্রিসলির বায়োপিক|362580|Desh Rupantor
logo
আপডেট : ২৬ মে, ২০২২ ১৭:৪৬
কানে টানা ১০ মিনিটের অভিবাদন পেলো এলভিস প্রিসলির বায়োপিক
অনলাইন ডেস্ক

কানে টানা ১০ মিনিটের অভিবাদন পেলো এলভিস প্রিসলির বায়োপিক

গত ১৭ মে থেকে শুরু হয়েছে কান চরচ্চিত্র উৎসব। চলবে ২৮ মে পর্যন্ত। এই উৎসবে এবার হৃদয় জয় করেছে ব্রিটিশ রক এন রোলের রাজা এলভিস প্রিসলির বায়োপিক ‘এলভিস’। বুধবার (২৫ মে) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিট) ভূমধ্যসাগরের তীরে পালে দে ফেস্টিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ছিল বাজ লারম্যান পরিচালিত ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার। প্রদর্শনী শেষে অতিথি ও দর্শকরা টানা ১০ মিনিট দাঁড়িয়ে অভিবাদন জানান কলাকুশলীদের।

প্রতিযোগিতা শাখার বাইরে নির্বাচিত ‘এলভিস’ দেখানোর আগে আয়োজকরা রেখেছিলেন লালগালিচার জৌলুস। এতে ছবিটির কলাকুশলী ছাড়াও অংশ নিয়েছেন গায়িকা শাকিরা, এলভিস প্রিসলির স্ত্রী প্রিসিলা প্রিসলি। এ সময় বেজেছে এলভিস প্রিসলির বিখ্যাত গান ‘হাউন্ড ডগ’ এবং ‘জেলহাউস রক’।

ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অস্টিন বাটলার। এলভিস প্রিসলির ম্যানেজার কর্নেল টম পার্কার চরিত্রে আছেন টম হ্যাঙ্কস। এলভিসের স্ত্রী প্রিসিলা প্রিসলি হিসেবে কাজ করেছেন অস্ট্রেলিয়ান তারকা অলিভিয়া ডিজঞ্জ।

এবারের কান উৎসবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সময় ধরে অভিবাদন পেয়েছে ‘এলভিস’। দ্বিতীয় সর্বোচ্চ ৮ মিনিটের অভিবাদন পেয়েছে মূল প্রতিযোগিতা শাখায় নির্বাচিত রুবেন অস্টল্যান্ডের ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’।

‘এলভিস’ সিনেমার বিষয়বস্তু কিংবদন্তি সংগীতশিল্পী এলভিস প্রিসলির জীবন এবং গানে তার অভূতপূর্ব খ্যাতি পাওয়া। রহস্যময় ম্যানেজার কর্নেল টম পার্কারের সঙ্গে তার ২০ বছরের জটিল সম্পর্কের আয়না দিয়ে দেখা হয়েছে এসব। সেই পথচলার কেন্দ্রবিন্দুতে ছিলেন এলভিসের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী ব্যক্তি প্রিসিলা প্রিসলি।

ওয়ার্নার ব্রাদার্সের পরিবেশনায় আগামী ২২ জুন ফ্রান্সে মুক্তি পাবে ‘এলভিস’। বাজমার্ক ফিল্মস ও দি জ্যাকাল গ্রুপ প্রযোজিত ছবিটি আগামী ২৪ জুন উত্তর আমেরিকায় মুক্তি পাবে।

প্রতিযোগিতা শাখার বাইরে নির্বাচিত ছবির মধ্যে ২২ মে রাত ৮টায় সাল আনিয়েস ভারদা প্রেক্ষাগৃহে ছিল ‘স্মোকিং কজেস কফিং’। একই সময়ে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে দেখানো হয় ‘নভেম্বর’। ২৩ মে দুপুর ১২টায় সাল বুনুয়েল প্রেক্ষাগৃহে আবারও দেখানো হয় ‘নভেম্বর’। ২৩ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ছিল রশিদ বুশারেবের ‘আওয়ার ব্রাদার্স’। সাল আনিয়েস ভারদা প্রেক্ষাগৃহে ২৪ মে রাত ১০টা ৩০ মিনিটে ‘মুনেজ ডে ড্রিম’ আবারও দেখানো হয়।