‘আগামীকাল’ নিয়ে খুব আশাবাদী|362617|Desh Rupantor
logo
আপডেট : ২৭ মে, ২০২২ ০০:০০
‘আগামীকাল’ নিয়ে খুব আশাবাদী
মাসিদ রণ

‘আগামীকাল’ নিয়ে খুব আশাবাদী

জনপ্রিয় চিত্রনায়ক মামনুন হাসান ইমন দীর্ঘ ৩ বছর পর বড়পর্দায় ফিরছেন। আসছে ৩ জুন মুক্তি পাচ্ছে তার অভিনীত চলচ্চিত্র ‘আগামীকাল’। এই সিনেমা ও সমসাময়িক বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

৩ বছর পর...

চলচ্চিত্রের একজন নিয়মিত অভিনেতা হিসাবে ৩ বছর পর পর্দায় ফেরাটা বেশ কষ্টের। কিন্তু কিছু করার ছিল না। কোভিডের কারনে এমন দশা অনেকের ক্ষেত্রেই হয়েছে। সর্বশেষ ২০১৯-এর জুনে মুক্তি পেয়েছিল আমার অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি। ছবিটি সুপারহিট হয়, সঙ্গে আমি ভারত-বাংলাদেশ আয়োজিত পুরস্কারও পাই। এরপর কাজ করেছি নিয়মিত। কিন্তু কোন ছবিই প্রেক্ষাগৃহ পর্যন্ত আসেনি। তবে কথায় আছে না, সবুরে মেওয়া ফলে। আমি কথাটা বিশ^াস করি। ধৈর্য্য ধরে অপেক্ষা করেছি ভালো সময়ের। এখন করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রিত। তাছাড়া দর্শক সিনেমা হলে আসতে শুরু করেছে। ঈদের একাধিক ছবি ভালো ব্যবসা করেছে। এরপর মুক্তি পেয়েছে গল্পনির্ভর ছবি ‘পাপ পূণ্য’। সেটিও দর্শক পছন্দ করেছে। আমার ‘আগামীকাল’ ছবিটিও দারুণ একটি গল্প নিয়ে নির্মিত। আমি আবারও প্রমাণ পেলাম, ভালো সিনেমা হলে দর্শক প্রেক্ষাগৃহে যায়। ‘আগামীকাল’ নিয়ে আমি খুব আশাবাদী। 

‘আগামীকাল’...

ভালোবাসা ও বিশ্বাসঘাতকতার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘আগামীকাল’। ছবিটি দেখার সময় দর্শক মনে করবে এটা কি ভালোবাসার গল্প, নাকি প্রতারণার গল্প। একটা সময় মনে হবে এটা একটা সাইকো থ্রিলার কিংবা ভৌতিক গল্প। সবকিছু মিলিয়ে ছবিটি দেখার সময় দর্শকের মধ্যে একটা রহস্য কাজ করবে। ছবিটি পরিচালনা করেছেন টিভি নাটকের সুপরিচিত নির্মাতা অঞ্জন আইচ। আমি ছাড়া আরও অভিনয় করেছেন জাকিয়া বারী মম, শতাব্দী ওয়াদুদ, সূচনা আজাদ, ফারুক আহমেদ, আশিস খন্দকার, সাবেরী আলম তারেক স্বপন প্রমুখ।

চরিত্র...

আমি একজন শিক্ষার্থীর চরিত্রে অভিনয় করেছি। যে কি না অন্য কারও সহযোগিতায় মেডিকেলে পড়াশোনা করছে। সেখান থেকেই একজনের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। এর মধ্যে ঘটতে থাকে নানা ঘটনা। মেয়েটির প্রেম পরিণতি পায় কি না সেটা দেখতে হলে দর্শকদের প্রেক্ষাগৃহে যেতে হবে।

মম’র সঙ্গে...

আমি আর মম- দুজনেই চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করেছিলাম ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘দারুচিনি দ্বীপ’ দিয়ে। ২০০৭ সালে ছবি মুক্তি পর আমাদের আর একসঙ্গে বড়পর্দায় পাওয়া যায়নি। তবে শুরু থেকেই তার সঙ্গে আমার সম্পর্ক খুব ভালো। তার সঙ্গে কয়েকটি নাটকেও কাজ করেছি। মম একজন দারুণ অভিনেত্রী। ইতোমধ্যে সে নিজেকে প্রমাণ করেছে। দীর্ঘ ১৫ বছর আবার বড় পর্দায় হাজির হতে যাচ্ছি ‘আগামীকাল’ ছবিটি নিয়ে। সবকিছু মিলিয়ে দারুণ অভিজ্ঞতা।

অন্যান্য ব্যস্ততা...

আমি এখন প্রস্তাব এলেই কাজ করছি না। গল্প ও চরিত্র পছন্দ হলেই কাজ করছি। এটা ধরে রাখতে চাই। কিছু কাজের ব্যাপারে কথা চলছে। চূড়ান্ত হলে বিস্তারিত জানাতে পারব। মুক্তির অপেক্ষায় বীরত্ব, কানামাছি ও কাগজ সিনেমাগুলো। পর্যায়ক্রমে ছবিগুলো মুক্তি পাবে।