প্রথমার্ধেই ৬ গোলের রোমাঞ্চ, মোহামেডানকে হারাল আবাহনী|367242|Desh Rupantor
logo
আপডেট : ২২ জুন, ২০২২ ১৯:৩৩
প্রথমার্ধেই ৬ গোলের রোমাঞ্চ, মোহামেডানকে হারাল আবাহনী
অনলাইন ডেস্ক

প্রথমার্ধেই ৬ গোলের রোমাঞ্চ, মোহামেডানকে হারাল আবাহনী

ঢাকার ফুটবলের দুই ঐতিহাসিক দল; মুখোমুখি লড়াই যে রোমাঞ্চ ছড়াবে তা তো বলে না দিলেই চলে। তবে দেশের ফুটবলের অবনতির সঙ্গে আবাহনী-মোহামেডানের লড়াইয়েও আগের উত্তাপ নেই।

তারপরও দেশের ফুটবল সমর্থকদের কাছে এখনো বড় নাম আবাহনী-মোহামেডান। তার প্রমাণ আরেকবার পাওয়া গেল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে কুমিল্লার ভাষার সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে দত্ত স্টেডিয়ামে মুখোমুখি হয় তারা। দুই দলের জন্যই এটি এখন ‘হোম ভেন্যু’।

ম্যাচটিতে প্রথমার্ধেই ৬ গোলের রোমাঞ্চ দেখল ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে দত্ত স্টেডিয়ামের দর্শক। অবশ্য শেষ হাসি আবাহনীর। আকাশি-নীল ব্রিগেডরা জিতেছে ৪-২ গোলে।

ম্যাচের শুরুতেই ২ গোলে এগিয়ে যায় আবাহনী। অষ্টম মিনিটে ড্যানিয়েল কলিন্দ্রেসের গোলে এগিয়ে যাওয়ার ১০ম মিনিটে দোরির গোল। এরপর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে মোহামেডান। সুযোগও তারা পেয়ে যায়। ১৮তম মিনিটে সোলেইমান দিয়াবাতের গোলে ম্যাচে ফেরারও আভাস দেয় শফিকুল ইসলাম মানিকের দল।

তবে বিরতিতে যাওয়ার কয়েক মিনিট আগে জমে উঠে লড়াই। ৪৩তম মিনিটে ইমন বাবুর গোলে ব্যবধানটা ৩-১ করে আবাহনী। আর বদলি হিসেবে নামার পরপরই গোলের দেখা পান ইমন শাহরিয়ার। প্রথমার্ধে যোগ করা তৃতীয় মিনিটে একটি গোল শোধ দেয় মোহামেডান। দুই মিনিট পর ফের দোরির গোল।

অবশ্য দ্বিতীয়ার্ধে আর কোনো গোল হয়নি। বিরতির আগে যেভাবে একের পর এক গোল হচ্ছিল, তা ক্রমাগত থাকলে স্কোরটা কোথায় গিয়ে দাঁড়াত তা দেখার বিষয় ছিল। আবাহনীর জয়ের নায়ক কলিন্দ্রেস ও দোরি। কলিন্দ্রেস দলের প্রথম গোলের পাশাপাশি দোরিকে দিয়ে করান শেষ গোল।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আবাহনী। তাদের চেয়ে ৬ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। ২২ পয়েন্ট নিয়ে ছয়ে মোহামেডান।