ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুলাই|367299|Desh Rupantor
logo
আপডেট : ২৩ জুন, ২০২২ ০০:০০
ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুলাই
নিজস্ব প্রতিবেদক

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আসছে ১ জুলাই থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। গতকাল বুধবার রেলভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

মন্ত্রী জানান, আগামী ১, ২, ৩, ৪ ও ৫ জুলাই বিক্রি হবে যথাক্রমে ৫, ৬, ৭, ৮ ও ৯ জুলাইয়ে টিকিট। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ৭, ৮, ৯ এবং ১১ জুলাই বিক্রি হবে যথাক্রমে ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ জুলাইয়ের ফিরতি ট্রেনের টিকিট।

তিনি বলেন, গতবারের মতো এবারও ঈদযাত্রা সহজ করতে ছয়জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। এছাড়া কমলাপুর স্টেশনে ভিড় কমাতে সাতটি স্টেশন রেলের টিকিট বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা (কমলাপুর) স্টেশনে বিক্রি হবে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও পঞ্চগড় ঈদ স্পেশাল ট্রেনের টিকিট, ঢাকা (কমলাপুর) শহরতলী প্ল্যাটফর্ম থেকে বিক্রি হবে রাজশাহী ও খুলনাগামী সব আন্তঃনগর ট্রেন। ঢাকা বিমানবন্দর স্টেশনে বিক্রি হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেন। তেজগাঁও স্টেশনে বিক্রি হবে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর। ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে বিক্রি হবে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেন। ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) স্টেশনে বিক্রি হবে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট। জয়দেবপুর স্টেশন থেকে বিক্রি হবে পঞ্চগড়গামী ঈদ স্পেশাল ট্রেন।