logo
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২২ ১৩:২২
তীব্র যানজট, রোগীর কথা ভেবে ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে চিকিৎসক
অনলাইন ডেস্ক

তীব্র যানজট, রোগীর কথা ভেবে ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে চিকিৎসক

সকাল থেকে রোগীরা অপেক্ষায়। বাসা থেকে বেরিয়ে মাঝ রাস্তায় তীব্র যানজটে পড়লেন চিকিৎসক। এদিকে আবার হাসপাতালে পৌঁছেই তাকে অস্ত্রোপচার করতে হবে। 

রোগীর কথা চিন্তা করে মাঝপথে গাড়ি থেকে নেমে প্রায় ৪৫ মিনিট দৌড়ে তিন কিলোমিটার রাস্তা পেরিয়ে হাসপাতালে পৌছান বেঙ্গালুরুর এক চিকিৎসক।

বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে কর্মরত ওই চিকিৎসকের নাম গোবিন্দ নন্দকুমার।

গত ৩০ অগস্ট হাসপাতালের উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি। কিন্তু প্রবল বৃষ্টির জেরে রাস্তায় পানি জমে যানজট তৈরি হয়। সরজাপুর-মারাঠাহাল্লি রাস্তায় যানজটে আটকে পড়ে তার গাড়ি। হাসপাতালে গিয়েই রোগীদের গলব্লাডার অস্ত্রোপচার করার কথা ওই চিকিৎসকের। তাই রোগীদের কথা ভেবেই শেষমেশ গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন নন্দকুমার।

ওই চিকিৎসক বলেছেন, ‘আমাকে মণিপাল হাসপাতালে পৌঁছতেই হত। প্রবল বৃষ্টি ও জমা পানির জেরে কয়েক কিমি রাস্তায় যানজট ছিল। আমি তাই সময় নষ্ট করতে চাইনি। অস্ত্রোপচারের জন্য রোগীরা না খেয়ে রয়েছেন। ফলে ওরা অনন্তকাল ধরে অপেক্ষা করুন, তা চাইনি। সে কারণেই দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নিই।’

সংবাদ সংস্থা সূত্রে খবর, গত ১৮ বছর ধরে একাধিক জটিল অস্ত্রোপচার করেছেন নন্দকুমার। চিকিৎসক হিসেবে তার সুখ্যাতিও রয়েছে। রোগীদের কথা ভেবে যেভাবে দৌড়ে হাসপাতালে গেলেন ওই চিকিৎসক, তাতে মুগ্ধ সকলেই।