logo
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২ ১১:৫৬
তথ্য অধিকার আইন বাস্তবায়নে বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠ মৌলভীবাজার জেলা প্রশাসন
কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি

তথ্য অধিকার আইন বাস্তবায়নে বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠ মৌলভীবাজার জেলা প্রশাসন

জনগণের তথ্য প্রাপ্তির অধিকার ও স্বচ্ছতার সাথে প্রশাসন পরিচালনার জন্য সারা দেশের জেলা পর্যায়ের মধ্যে শ্রেষ্ঠত্বের স্থান অধিকার করেছে মৌলভীবাজার জেলা প্রশাসন।

বুধবার ঢাকার আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভ মিলনায়তনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের হাতে শ্রেষ্ঠত্বের এই পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

জানা যায়, ইউনেসকোর সঙ্গে মিল রেখে ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত করা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের আন্তর্জাতিক তথ‌্য অধিকার দিবস পালিত হয়। দিবস উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে তথ্য অধিকার আইন বাস্তবায়নে অবদান রাখার উপর পুরস্কার বিতরণ করা হয়।

সেখানে তথ্য অধিকার বাস্তবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ বিভাগীয় কমিটির ক্যাটাগরিতে সারা দেশের জেলা পর্যায়ের মধ্যে শ্রেষ্ঠত্বের স্থান অধিকার করে মৌলভীবাজার জেলা প্রশাসন।

তথ্য কমিশনার সুরাইয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য সচিব মো. মকবুল হোসেন, তথ্য কমিশনার ড. আবদুল মালেক প্রমুখ।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, কাজের স্বীকৃতিস্বরূপ এমন অর্জন দেশের প্রতি দায়িত্ববোধ আরও বাড়িয়ে তুলেছে। যত দিন সরকারি কাজে নিয়োজিত থাকব দেশের মানুষের জন্য কাজ করে যাব।