logo
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৩:২৫
অস্ট্রেলিয়ায় সরকার দলীয় এমপির সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
নিজস্ব প্রতিবেদক

অস্ট্রেলিয়ায় সরকার দলীয় এমপির সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

চলমান বাংলাদেশের গুম-খুন বন্ধ এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অস্ট্রেলিয়ার সরকার দলীয় লেবার এমপি ডক্টর মাইক ফ্লিন্ডারের সঙ্গে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মো. মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ, সাধারণ সম্পাদক মো. কুদরত উল্লাহ লিটন, সাংগঠনিক সম্পাদক এএনএম মাসুম, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুল ইসলাম শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক ও যুবদলের সভাপতি খাইরুল কবির পিন্টু।

সৌহার্দ্যপূর্ণ বৈঠকে বাংলাদেশের বর্তমান গুম-খুনের চিত্র তুলে ধরে গত কয়েক দিন যাবৎ বিএনপির বিভিন্ন অনুষ্ঠানে আওয়ামী সরকার দলীয় পুলিশ কর্তৃক দেশব্যাপী গুম, খুন, হামলা ও হত্যার বিচার এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা বাতিল করে মুক্তির জন্য অস্ট্রেলিয়া সরকারের হস্তক্ষেপ কামনা করা হয়।

বৈঠকে দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা -বানোয়াট মামলার আশু প্রত্যাহারের জন্য জোর দাবি জানানো হয়।

সরকার দলীয় সিনিয়র এমপি ডক্টর মাইক ফ্লিন্ডার অস্ট্রেলিয়া শাখা বিএনপি নেতাদের আশ্বস্ত করেন শিগগিরই বাংলাদেশের গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচন, মানবাধিকার ও অন্যান্য বিষয়ে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনী ওয়াং এর নিকট অবহিত করে যথা যত ব্যবস্থা গ্রহণ করবেন।