logo
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০৭
এশিয়া কাপের প্রতিটি ম্যাচকেই গুরুত্ব দিচ্ছেন মঞ্জুরুল
ক্রীড়া প্রতিবেদক

এশিয়া কাপের প্রতিটি ম্যাচকেই গুরুত্ব দিচ্ছেন মঞ্জুরুল

সিলেটের আকাশ আজ রৌদ্রজ্জ্বল। তার ওপর তীব্র গরম। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫। এমন আবহাওয়াতেও ঘড়ির কাটা ১১ টার ঘরে যেতেই মাঠে প্রবেশ করলেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। শুরুতে রানিং প্রস্তুতি সেরে নেন। তারপর একে একে ব্যাট হাতে নিয়ে, কেউবা আবার বল হাতে নিয়ে নেটে প্রস্তুতি নিতে গেলেন। কেউ কেউ ফিল্ডিং প্রস্তুতি হিসেবে ক্যাচও লুফে নিচ্ছিলেন। তীব্র এই গরমের মধ্যেই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার গ্রাউন্ডে ঘাম ঝড়ানো অনুশীলন সারলেন সালমা খাতুনরা।

নারী ক্রিকেটারদের কাছে গরমটা এখন অবশ্য গা-সওয়া হয়ে গেছে। সদ্যই তারা সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে এসেছেন। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই তারা সেখানে গিয়ে ক্যাম্প করেছিলেন। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এই অনুশীলন ক্যাম্প হয়েছিল। এবার সিলেটের তীব্র তাপদাহকে এক পাশে রেখে থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচের দিকেই মনযোগ তাদের।

আগামী ১ অক্টোবর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ তে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ শুরু হবে সকাল ৯ টায়। উদ্বোধনী দিনে থাইল্যান্ডকে মোকাবেলা করবে স্বাগতিকরা। সদ্য বিশ্বকাপ বাছাইপর্ব জিতে আসা বাংলাদেশ এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন। স্বাভাবিকভাবেই ঘরের শিরোপা ঘরেই দেখতে চাইবে দর্শকরা। টিম ম্যানেজমেন্টও মাঠে খেলোয়াড়দের সর্বোচ্চটা দেখতে চায়।

কোনো দলই চ্যাম্পিয়ন হবে এমন ভবিষ্যৎ বাণী দিতে পারে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের নির্বাচক মঞ্জুরুল ইসলাম। অনুশীলন শেষে দুপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, কোনো প্রফেশনাল টিম কোনো ক্ষেত্রেই তারা আগেভাগে বলবে না যে তারাই চ্যাম্পিয়ন হবে। আমরাও সেটা বলছি না। কারণ, এখানে অংশ নেওয়া প্রতিটি দলই শক্তিশালি। সবাইকে সমীহ করেই মাঠে নামতে হবে। আমাদের কাছে প্রতিটি ম্যাচের প্রত্যেকটা বলই গুরুত্বপূর্ণ। ক্রিকেটাররা জয় পেতে নিজেদের সেরাটাই উজাড় করে দেবে বলে আমার বিশ্বাস।

মাঠে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত বলেই জানালেন এশিয়া কাপ জয়ী দলের অধিনায়ক সালমা খাতুন। তিনি বলেন, দল জয়ের মধ্যে রয়েছে। বিশ্বকাপ বাছাইপর্ব জিতে আমরা বেশ আত্মবিশ্বাসী। এই আত্মবিশ্বাস খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মাঠে আমরা নিজেদের সেরাটা উজাড় করে দিতে তাই প্রস্তুত।