logo
আপডেট : ১ অক্টোবর, ২০২২ ১৩:৫২
স্পিনাররাই জয়ের পথটা সহজ করে দিয়েছে: জ্যোতি
ক্রীড়া প্রতিবেদক

স্পিনাররাই জয়ের পথটা সহজ করে দিয়েছে: জ্যোতি

টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় থাইল্যান্ড। কিন্তু টাইগারদের স্পিন ঘূর্ণিতে তারা মাথা তুলে দাঁড়াতেই পারেনি। পাওয়ার প্লেতে আসেনি ভালো কোনো সংগ্রহ। নিয়মিত বিরতিতে উইকেট তুলেছেন টাইগ্রেসরা। বিশেষ করে স্পিনাররা দ্রুত তুলে নিয়েছেন উইকেট। তাতে অল্প রানে আটকে সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও তাই অকপটেই শিকার করেছেন ম্যাচটা স্পিনাররাই জিতিয়ে দিয়েছেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুখোমুখি হয়ে জ্যোতি বলেন, ‘আমাদের শক্তির জায়গাটা বোলিংয়ে। তারা সবসময়ই ভালো করে। আজ স্পিনাররা খুব ভালো বল করছিল। দ্রুতই তারা উইকেট তুলে নিয়ে বোলিং ইনিংসেই জয়ের পথকে সহজ করে দিয়েছে। বাকি কাজটা ব্যাটারদের জন্য খুব একটা অসুবিধার হয়নি।’

বিশ্বকাপ কোয়ালিফায়ার থেকেই বাংলাদেশের পেসাররা অধারাবাহিক। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেও সেটা দেখা গেল। পরবর্তী ম্যাচগুলো কি টিম ম্যানেজমেন্টকে ভাবিয়ে তুলেছে, এমন প্রশ্নের উত্তরে দ্বিমত পোষণ করলেন অধিনায়ক।

জ্যোতি বলেন, ‘পেসাররা যে খারাপ করছে, তা কিন্তু নয়। এখানে বিষয়টা হচ্ছে তারা পরিস্থিতি অনুযায়ী চাহিদা পূরণ করতে পারছিল না। জাহানারা আপু দুই ওভার বল করেছেন, কিন্তু তারা ভালো করছিল। তাই আমার কাছে যখন মনে হলো স্পিনাররা ব্যাটারদের আটকে রাখতে পারছে, তাই আমি আবার স্পিনারদের কাছে ফিরে যাই।’  

মাত্র ৮৩ রানের লক্ষ্য পেলেও বাংলাদেশের ব্যাটাররা শুরু থেকেই ছিলেন আগ্রাসী। এর কারণ জানতে চাইলে তিনি বলেন, সামনে আমাদের আরও খেলা আছে। প্রস্তুতিটা খুব জরুরী। তাই আমরা স্কোর দেখে যাইনি। আমরা আমাদের পরিকল্পনাটা মাঠে প্রয়োগ করেছি।