logo
আপডেট : ১ অক্টোবর, ২০২২ ২১:৫১
জয় দিয়ে শুরু এশিয়া কাপ শুরু ভারতের
ক্রীড়া প্রতিবেদক

জয় দিয়ে শুরু এশিয়া কাপ শুরু ভারতের

সকালের সূর্য সারাদিনের পূর্ভাবাস দেয় না। থাইল্যান্ডের শতরানের আগেই গুটিয়ে যাওয়াতে লো স্কোরিংয়ের দিনে ইঙ্গিত মিলেছিল। তবে বাংলাদেশের আগ্রাসী ব্যাটিং সে ধারণা পালটে দেয়। একই মাঠে দিনের দ্বিতীয় ম্যাচে ভারত-শ্রীলংকার খেলায়ও যেন প্রায় সকালের পুনরাবৃত্তি হলো। স্মৃতি মান্দানাদের দেওয়া ১৫১ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৪১ রানের পরাজয় বরণ করেছে লংকানরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায়। শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানাকে হারায় ৪ ওভারের মধ্যেই। তবে জ্যামিমাহ রদ্রিগেজ ও হারমানপ্রিত কউরের ৯২ রানের জুটি বড় সংগ্রহের পথ দেখায় ভারতকে। ১১ চার ও এক ছক্কায় ৫৩ বলে ৭৬ রানের অনবদ্য এক ইনিংস খেলে জ্যামিমাহ হয়েছে ম্যাচসেরা। এছাড়া ৩০ বলে ২ চার ও এক ছক্কায় ৩৩ রান করে অধিনায়ক হারমান। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্র পায় ভারত।

১৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ হয়নি শ্রীলংকার। চতুর্থ ওভারেই চামারাই আথাপাত্তুকে ফিরিয়ে দীপ্তি শর্মা। দ্বিতীয় উইকেটও হারায় দ্রুতই। তবে চতুর্থ উইকেট জুটিতে হাসিনি পেরেজা দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন। এছাড়া হার্শিতা সামারাভিকরামা করেন ২৬ রান। 

এ দুজনের বিদায়ের পরই যেন ধ্বস নামে লংকানদের ব্যাটিং অর্ডারে। শেষদিকে অসাধি রানাশিঙ্গে (১১) ছাড়া আর কেউ দুই অংকের রান স্পর্শ করতে পারেননি। শেষ পর্যন্ত দায়ালান হেমলতার তিনটি পূজা ভাস্তারকার ও দীপ্তি শর্মার দুটি এবং রাধা ইয়াদাভের এক উইকেটে শ্রীলংকা গুটিয়ে যায় ১০৯ রানে।