logo
আপডেট : ৩ অক্টোবর, ২০২২ ১৪:৪১
প্রথম ডোজ নেওয়ার সময় বাড়ল ৮ অক্টোবর পর্যন্ত
নিজস্ব প্রতিবেদক

প্রথম ডোজ নেওয়ার সময় বাড়ল ৮ অক্টোবর পর্যন্ত

৩ অক্টোবরের পর করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ থাকবে, এমন ঘোষণা দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। কিন্তু চাহিদার কারণে সময় বাড়িয়ে ৮ অক্টোবর পর্যন্ত করা হয়েছে । এরপর আর প্রথম ডোজ দেওয়া হবে না।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির ও স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ডা শামসুল হক।

তারা জানান, আগামী ৪, ৬ ও ৮ অক্টোবর এই ক্যাম্পেইন চলবে। চাহিদার কারণে এই সময় বাড়ানো হয়েছে। এরপর আর প্রথম ডোজ দেওয়া হবে না।

ডা. শামসুল হক জানান, প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য আর কোনও ক্যাম্পেইন হবে না। তবে কেউ যদি যৌক্তিক কারণে নিতে না পারেন তাহলে পরে নির্ধারিত ভ্যাকসিন সেন্টারের মাধ্যমে নিতে পারবেন।

যৌক্তিক কারণ হিসেবে তিনি বলেন, হয়তো কেউ গত ছয় মাস অসুস্থ ছিলেন, বিছানা থেকে একদমই উঠতে পারছেন না। তারা নির্ধারিত সেন্টার থেকে নিতে পারবেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর থেকে দেশব্যাপী করোনা টিকার বিশেষ ক্যাম্প শুরু হয়েছে। ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকার এ বিশেষ ক্যাম্পেইন কার্যক্রম ৩ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল।