logo
আপডেট : ৩ অক্টোবর, ২০২২ ২১:৪৯
শুটিং শেষ; কবে মুক্তি পাবে 'চাকদা এক্সপ্রেস' ঝুলন গোস্বামীর বায়োপিক
অনলাইন ডেস্ক

শুটিং শেষ; কবে মুক্তি পাবে 'চাকদা এক্সপ্রেস' ঝুলন গোস্বামীর বায়োপিক

ভারতের কিংবদন্তি নারী ক্রিকেটার ঝুলন গোস্বামীর বায়োপিক 'চাকদা এক্সপ্রেস'-এ আনুশকা শর্মা

আন্তর্জাতিক ক্রিকেটে বাইশ গজকে বিদায় জানানোর সপ্তাহখানেক পেরোতে না পেরোতেই শেষ ভারতীয় দলের কিংবদন্তি বোলার ঝুলনের বায়োপিকের শুটিংও। ব্রিটেন থেকে শুটিংয়ের শেষ দিনের ফটো শেয়ার করে আনুশকা জানালেন, শুটিং শেষ।

নিজের ইনস্টা স্টোরিতে শুটিং শেষের ছবি শেয়ার করেন অভিনেত্রী।

২০১৮ সালে পর্দায় আনুশকাকে শেষ দেখা যায়। কভিড-পূর্ব সময়ে ঝুলন গোস্বামীর বায়োপিক 'চাকদা এক্সপ্রেস' সাইন করলেও করোনা ও মাতৃত্বকালীন ছুটির কারণে সিনেমা শেষ হতে বেশ বিলম্ব হলো। 'পারি' ছবির পরিচালক প্রসিত রায়ের পরিচালনায় বাঙালি মেয়ে, ভারতীয় দলের প্রাক্তন বোলার। তার পরিসংখ্যান ও রেকর্ড ভারতের পুরুষ টিমকেও লজ্জা দেবে। তারই জীবনের গল্প নিয়ে তৈরি এই সিনেমা। নদিয়ার চাকদার মধ্যবিত্ত পরিবারে জন্ম হয়েছিল এই মিডিয়াম পেসারের। ১৫ বছর বয়স থেকেই ক্রিকেট খেলতে আরম্ভ করেন। চাকদায় ক্রিকেট খেলার কোনো ব্যবস্থা না থাকায় কলকাতায় এসে প্র্যাকটিস করতেন তিনি। ঝুলনের জীবনের সংগ্রাম পর্দায় ফুটিয়ে তুলতে কড়া অনুশীলন করেছেন বিরাটপত্নী আনুশকা। সেই ভিডিও বিভিন্ন সময় শেয়ার করেন ইনস্টায়। আনুশকার কড়া অনুশীলনে মুগ্ধ ঝুলনও।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আনুশকা জানান, এই সিনেমার জন্য তাকে যাবতীয় ব্যাটিং টিপস নাকি দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা দেশের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। অপর পরিচয়ে আনুশকার স্বামী। তার সংযোজন, বিরাট যেহেতু বোলার নন, তাই বোলিং নিয়ে কোনো টিপস দিতে পারেননি। তিনি আরো জানালেন, প্রতিদিন অনুশীলনের পরই তিনি বিরাটকে প্র্যাকটিসের ভিডিও শেয়ার করে দিতেন এবং কিং কোহলির থেকে মতামত চাইতেন।

চাকদা এক্সপ্রেসের প্রথম টিজার শেয়ার করে আনুশকা লিখেছিলেন, 'এই ছবিটা ভীষণ স্পেশাল। এই ছবি অসম্ভব এক স্বার্থত্যাগের কথা বলে। ভারতের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীর জীবন এবং তার সময়কে তুলে ধরবে এই ছবি। মহিলাদের ক্রিকেট দুনিয়ার আই ওপেনার হবে চাকদা এক্সপ্রেস। যে সময়ে ঝুলন ঠিক করেছিলেন তিনি ক্রিকেট খেলবেন এবং দুনিয়ার মঞ্চে দেশের নাম উজ্জ্বল করবেন, সেই সময়ে এই খেলায় মেয়েদের উপস্থিতির কথা ভাবাই যেত না। ওর জীবন এবং এ দেশের মহিলা ক্রিকেটের কোর্স কিভাবে তৈরি হলো তারই গল্প আরো একবার তুলে ধরার চেষ্টা করা হয়েছে।'

ছবিটি শীঘ্রই রিলিজ করবে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স-এ। তাকে শেষবার বড়পর্দায় দেখে গিয়েছিল পরিচালক আনন্দ এল রাই-এর ছবি 'জিরো'-তে। স্ক্রিন শেয়ার করেছিলেন শাহরুখ খান এবং ক্যাটরিনা কাইফের সঙ্গে। সূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া