logo
আপডেট : ৫ অক্টোবর, ২০২২ ০৮:৫৫
ভারতে বরযাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২৫
অনলাইন ডেস্ক

ভারতে বরযাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২৫

ভারতের উত্তরাখণ্ডে বরযাত্রীবাহী একটি বাস উল্টে খাদে পড়ে অন্তত ২৫ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। 

মঙ্গলবার (৪ অক্টোবর) উত্তরাখণ্ড রাজ্যের পাউরি গাড়ওয়ালে সিমদি গ্রামের কাছে এ দুর্ঘটনা ঘটে। ওই বাসে অন্তত ৪০ জন যাত্রী ছিল। 

বুধবার (৫ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

উত্তরাখণ্ডের পুলিশ প্রধান অশোক কুমার বার্তাসংস্থা এএনআইকে জানিয়েছেন, ধুমকোটের বিরখাল এলাকায় মঙ্গলবার রাতে ঘটে যাওয়া বাস দুর্ঘটনায় ২৫ জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। পুলিশ ও এসডিআরএফ রাতেই ২১ জনকে উদ্ধার করেছে; আহতদের পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বলেছেন, রাজ্য সরকার নিহতদের পরিবারের পাশে আছে।

হরিদ্বার পুলিশ প্রধান স্বতন্ত্র কুমার সিং বলেছেন, একটি বাসে করে হরিদ্বার থেকে বিয়েবাড়ির উদ্দেশে বহু মানুষ রওনা হয়েছিল। পথিমধ্যে লালধাংয়ে একটি দুর্ঘটনা ঘটেছে। পরিবারের সদস্যদের কাছ থেকে তথ্য নেওয়া হচ্ছে। ঘটনাস্থলে পাউরি পুলিশ এবং এসডিআরএফ এখনও উদ্ধার অভিযান চালাচ্ছে।

তিনি আরও বলেন, বাসে নারী ও শিশুসহ প্রায় ৪০ থেকে ৪২ জন আরোহী ছিল। আমরা পাউরি পুলিশ এবং গ্রামবাসীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।