logo
আপডেট : ৫ অক্টোবর, ২০২২ ১৭:০৩
জ্যোতির সামনে আইসিসির মাসসেরা পুরস্কার জয়ের হাতছানি
ক্রীড়া ডেস্ক

জ্যোতির সামনে আইসিসির মাসসেরা পুরস্কার জয়ের হাতছানি

দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তার আগে পাড়ি দিতে হয়েছে বাছাইপর্বের পথ। সেখানে টাইগ্রেসরা হয়েছে চ্যাম্পিয়ন। দারুণ পারফরম্যান্স ছিল অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির।

সেই পারফরম্যন্সের সুবাদে আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড় পুরস্কারের মনোনয়ন পেলেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক। প্রথমবারের মতো এ পুরস্কার জয়ের হাতছানি জ্যোতির সামনে।

এ পুরস্কারের জন্য জ্যোতিকে লড়াই করতে হবে ভারতের দুই তারকা খেলোয়াড় হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্দানার সঙ্গে। তারা দুজনই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে দারুণ অবদান রেখেছেন। জ্যোতির মতো হারমান ও স্মৃতিও প্রথমবারের মতো মনোনয়ন পেয়েছেন।

গত মাসে আরব আমিরাতে হওয়া বিশ্বকাপ বাছাইয়ে সব ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এই আসরে দুটি ফিফটিসহ ৪৫ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ১৮০ রান করেছেন জ্যোতি। আয়ারল্যান্ডের বিপক্ষে ৬৭ ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫৬ রানের ইনিংস খেলে দলকে দারুণ জয় এনে দেন তিনি।

আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারের জন্য জ্যোতি প্রথমবার মনোনীত হলেও, বাংলাদেশ নারী দলের প্রথম নন তিনি। গত বছরের নভেম্বরে দারুণ পারফরম্যান্সের সুবাদে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন বাঁহাতি স্পিনার নাহিদা আখতার।