logo
আপডেট : ৫ অক্টোবর, ২০২২ ১৮:১২
নারী ফুটবল দলের বিজয় নিয়ে মন্তব্য, মাদ্রাসা শিক্ষককে শোকজ
আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

নারী ফুটবল দলের বিজয় নিয়ে মন্তব্য, মাদ্রাসা শিক্ষককে শোকজ

সাফ গেমস চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের বিজয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ মন্তব্য করায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এক মাদ্রাসা শিক্ষককে শোকজ করা হয়েছে।

ওই শিক্ষক হলেন আখাউড়া ইসলামিয়া টেকনিক্যাল আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মো. রাকিবুল ইসলাম। সম্প্রতি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শওকত আকবর খান ওই শিক্ষকের কাছে জবাব চেয়ে নোটিশ পাঠান।

জানা গেছে, সাফ নারী ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার পর মাদ্রাসা শিক্ষক মো. রাকিবুল ইসলাম অবজ্ঞা করেন ফেসবুকে পোস্ট দেন। তিনি তার ফেসবুক আইডিতে লেখেন, ‘মুসলিম নারীদের পর্দাহীন খেলার জয়-পরাজয় আমার কাছে একই’। তার স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে সমালোচনার মুখে তিনি স্ট্যাটাসটি মুছে ফেলেন। বিষয়টি জানতে পেরে স্থানীয় প্রশাসন সাত কর্ম দিবসের মধ্যে ব্যাখ্যা চেয়ে নোটিশ পাঠায়।

এ বিষয়ে শিক্ষক মো. রাকিবুল ইসলামের বক্তব্যের জন্য তার মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেওয়া হলেও তা বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শওকত আকবর খান বলেন, সাফ গেমস নারী ফুটবলে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ সরকারের একটি বড় অর্জন। সরকারের বেতনভুক্ত একজন শিক্ষক হয়ে নারী ফুটবলারদের নিয়ে বিরূপ মন্তব্য করায় শিক্ষক রাকিবুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে অফিস খোলার পর উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে পরামর্শ করে পরবর্তী ব্যবস্থা নিব। 

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা বলেন, ওই শিক্ষক এ ধরনের স্ট্যাটাস দিয়ে আমাদের বড় অর্জনকে ম্লান করে দিয়েছে। তার কাছে জবাব চাওয়া হয়েছে। বিষয়টি পর্যবেক্ষণ করছি।