logo
আপডেট : ৬ অক্টোবর, ২০২২ ১৩:১৬
যুবদল কর্মী নিহত: মুন্সীগঞ্জে পুলিশের বিরুদ্ধে আদালতে অভিযোগ বিএনপির
মুন্সীগঞ্জ প্রতিনিধি

যুবদল কর্মী নিহত: মুন্সীগঞ্জে পুলিশের বিরুদ্ধে আদালতে অভিযোগ বিএনপির

মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠ মুক্তারপুর এলাকার পুরাতন ফেরিঘাটে পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদল কর্মী শহীদুল ইসলাম শাওন (২৩) নিহতের ঘটনায় হত্যার অভিযোগ এনে আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এ অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সদর থানার ওসি তারিকুজ্জামানসহ পুলিশের ৯ সদস্যের নাম উল্লেখ করে এ অভিযোগপত্র দায়ের করেন কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো. সালাহ্ উদ্দিন খান (৬৪)।

এ ছাড়া ওই অভিযোগপত্রে আরও ৪০-৫০ জন পুলিশ সদস্য ও অজ্ঞাতপরিচয় সাদা পোশাকের অস্ত্রধারী সরকার দলীয় কর্মী রয়েছেন।

এদিকে, মুন্সীগঞ্জ আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার অভিযোগপত্রটি গ্রহণ করে পরবর্তীতে এ সংক্রান্তে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

দায়ের করা অভিযোগপত্রের পক্ষের আইনজীবী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান আল-মামুন বলেন, সারা দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে গেল ২১ সেপ্টেম্বর মুন্সীগঞ্জে সমাবেশ করা হচ্ছিল। শান্তিপূর্ণভাবে সমাবেশ চলাকালে অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলামের নেতৃত্বে হামলা করা হয়। এ সময় পুলিশের গুলিতে যুবদল কর্মী শাওন মারা যান।

কোর্ট ইন্সপেক্টর জামাল হোসেন জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে শুনানি হয়েছে। তবে অভিযোগটি আদালতের বিচারকের আদেশের অপেক্ষায় রয়েছে।

প্রসঙ্গত, গত ২১ সেপ্টেম্বর বিকেলে জেলা শহরের মুক্তারপুর এলাকার পুরাতন ফেরীঘাটে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। এতে পুলিশ, সাংবাদিক ও পুলিশসহ অন্তত ৫০ জন আহত হন।

গুরুতর আহত অবস্থায় যুবদল কর্মী শহীদুল ইসলাম শাওন ও জাহাঙ্গীর মাদবরসহ ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

২২ সেপ্টেম্বর দিনগত রাতে যুবদল কর্মী শাওন সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ছাড়া সংঘর্ষের ঘটনায় সদর থানার এসআই মাঈনউদ্দিন ও শ্রমিক লীগ নেতা আব্দুল মালেক বাদী হয়ে বিএনপির দেড়-সহস্রাধিক নেতাকর্মীকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করেন।