logo
আপডেট : ৬ অক্টোবর, ২০২২ ১৫:০৩
জোড়া অর্ধশতকে বড় সংগ্রহ বাংলাদেশের
ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

জোড়া অর্ধশতকে বড় সংগ্রহ বাংলাদেশের

ইনিংসের শুরুতেই হোঁচট। এলবিডব্লিউয়ের শিকার শামীমা সুলতানা। তাতে প্রভাব পড়ে পাওয়ার প্লেতে। মাত্র ২০ রান তুলতে পারে টাইগ্রেসরা। শঙ্কা জেগেছিল তিন অংকের রান হওয়া নিয়েই জেগেছিল শঙ্কা। তবে চতুর্থ উইকেটে অধিনায়ক নিগার সুলতানা ও মুর্শিদা আক্তারের অর্ধশতকে ভর করে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। তাতে শুরুর ধাক্কা সামলে মালয়েশিয়াকে ১২৯ রানের লক্ষ্য দিয়েছে লাল-সবুজরা। 

বড় লক্ষ্য ছুঁড়ে দেওয়ার পেছনে রয়েছে নিগার সুলতানা জ্যোতি ও টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলতে নামা মুর্শিদা খাতুনের অর্ধশতক। ৫৪ বলে ৬ চারে ৫৬ রান করে রানআউট হয়ে যান মুর্শিদা। তার আগেই ক্যাচ আউট হন অধিনায়ক নিগার। দুর্দান্ত ব্যাটে রান সংগ্রহ করে দলকে বড় সংগ্রহ এনে দেন তিনি। প্রায় ১৫৬ স্ট্রাইকরেটে ব্যাট করে ৫৩ রান করে তিনি। ৩৪ বল স্থায়ী ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও এক ছক্কায়।

তবে শুরুটা মোটেও বাংলাদেশের পক্ষে ছিল না। ইনিংসের প্রথম বলেই শাশা আজমির ডেলিভারিতে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন শামীমা সুলতানা। রানের খাতা খোলার আগেই ফিরে যান তিনি। টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নামা মুর্শিদা খাতুন এদিন ওপেনিংয়ে নামা ফারজানা হক পিংকি তিনে নেমে যান। তবে দুজনকেই ধুঁকতে হয়েছে পাওয়ার প্লেতে। ২০ রানের বেশি তারা তুলতে পারেননি।

শুরুর ধাক্কা সামলে ওঠার আগেই ফের ধাক্কা লাগে টাইগ্রেস দুর্গে। নবম ওভারের দ্বিতীয় বলেই দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ২৪ বলে ১০ রান করে ফিরে যান পিংকি।

চতুর্থ উইকেট জুটিতে শুরু হয় নিগার সুলতানা ও মুর্শিদা খাতুনের ব্যাটিং তান্ডব। শুরুতেই এক-দুই রান করে নিয়ে রানের সংগ্রহ বাড়াতে থাকেন। তারপরই শুরু হয় চার-ছক্কার তান্ডব। দুজনে মিলে গড়েন ৮৪ রানের জুটি। শেষ ওভারের আগেই ফিরে যান নিগার। এরপর বেশিক্ষণ টিকেননি মুর্শিদাও।

শেষর দিকের ব্যাটাররা রান ‍তোলায় ব্যর্থ হওয়ায় ১২৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। এর আগে মালয়েশিয়ার বিপক্ষে ১৩০ রান করে ৭০ রানের বড় জয় পেয়েছিল বাংলাদেশ।