logo
আপডেট : ৬ অক্টোবর, ২০২২ ১৫:৩৬
অভিষেকেই হ্যাটট্রিক ফারিহা তৃষ্ণার
ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

অভিষেকেই হ্যাটট্রিক ফারিহা তৃষ্ণার

সিলেটে চলমান নারী এশিয়া কাপের মাঠ বদলেছে। ১ নম্বর গ্রাউন্ডে হচ্ছে খেলা। পরিবর্তনের দিনে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে ফারিহা ইসলাম তৃষ্ণার। আর অভিষেকেই করলেন বাজিমাত। মালয়েশিয়ার তিন ব্যাটারকে ফিরিয়ে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই করলেন হ্যাটট্রিক।

৬ষ্ঠ ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বল। বাঁহাতি পেসার তিনটা বলই ফেললেন এক জায়গায়। লেন্থ থেকে ভেতরে ঢোকা বল মিস করলেন ব্যাটাররা। তিন বলেই উড়ল তিনজনের স্টাম্প। তাতেই অভিষেকে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন তৃষ্ণা। 

৬ষ্ঠ ওভারের দ্বিতীয় বলে মালয়েশিয়ার অধিনায়ক উইনফ্রেড দুরাইসিঙ্গামকে বোল্ড করে উইকেট নেওয়া শুরু তৃষ্ণার। পরের বলে একইভাবে তিনি ছাঁটেন মাস ইলিয়াকে। হ্যাটট্রিক বলটাও একই জায়গায় রাখেন তৃষ্ণা। ব্যাটার মাহিরাহ ইসমাইলও খুঁজে পাননি উত্তর। তার স্টাম্প উড়ে যায়। হ্যাটট্রিকের আনন্দে উচ্ছ্বাসে ফেটে পড়েন তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশি কোনো বোলারের এটি দ্বিতীয় হ্যাটট্রিক। ২০১৮ সালে প্রথমবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মেয়েদের এশিয়া কাপে বাংলাদেশ করে ১২৯ রান। জবাবে তৃষ্ণার তোপে ১৩ রানে  ৩ উইকেট হারিয়ে ফেলে মালয়েশিয়া।