logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২ ০০:০০
হলের ব্যালকনি থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
ঢাবি প্রতিনিধি

হলের ব্যালকনি থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সন্তোষ চন্দ্র ভবনের ব্যালকনি থেকে পড়ে লিমন কুমার রায় (২০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লিমন কুমার রায় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি রংপুর। সহপাঠীরা জানান, লিমনের মৃত্যু দুর্ঘটনা নাকি আত্মহত্যা এ নিয়ে তাদের সন্দেহ আছে। পারিবারিক বা অন্য কোনো চাপে আত্মহত্যার ঘটনাও হয়ে থাকতে পারে।

তার এক সহপাঠী রিয়াদ হাসান দেশ রূপান্তরকে বলেন, ‘সকালেও লিমন বিভাগের মেসেঞ্জার গ্রুপে মেসেজ দিয়ে জানতে চেয়েছে, আজকে ক্লাস হবে কি না? তার কিছুক্ষণ পরেই আমরা তার লাফ দেওয়ার কথা শুনি। সে খুবই হাসিখুশি ছেলে। আত্মহত্যা বলে মনে হচ্ছে না।

আরেক সহপাঠী মো. রাকিব জানান, সকালে হলের ১০ তলা থেকে নিচে পড়ে যায় লিমন। ঘটনার কোনো প্রত্যক্ষদর্শী এখনো পাওয়া যায়নি। খবর পেয়ে তাৎক্ষণিক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে জরুরি বিভাগের চিকিৎসক লিমন কুমারকে মৃত ঘোষণা করেন।’

জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিহির লাল সাহা বলেন, আজ সকাল ১০টার দিকে সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবন থেকে ওই শিক্ষার্থী পড়ে যায়। শব্দ শুনে হলের শিক্ষার্থীরা তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ১০ম তলার ছাদ থেকে পড়ে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র গুরুতর আহত হয়। পরে তাকে মেডিকেলে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে কীভাবে সে ছাদ থেকে পড়ে গেছে তা প্রাথমিকভাবে জানা যায়নি।