logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২ ১৯:২৯
১০ কোটি টাকার সুতা-ফেব্রিক্স নিয়ে উধাও কারখানা মালিক
নারায়ণগঞ্জ প্রতিনিধি

১০ কোটি টাকার সুতা-ফেব্রিক্স নিয়ে উধাও কারখানা মালিক

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি নিটিং কারখানার মালিক বিভিন্ন গার্মেন্টস প্রতিষ্ঠানের বিদেশি অর্ডারের প্রায় ১০ কোটি টাকার ফেব্রিক অন্যত্র বিক্রি করে গা ঢাকা দিয়েছেন। 

এ ঘটনায় ফতুল্লার অবন্তী কালার গার্মেন্টসের জনসংযোগ কর্মকর্তা মো. মাসুম আহম্মেদ বাদী হয়ে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২ নং আমলি আদালতে মামলা দায়ের করেছেন। 

আদালত সূত্রে মামলার আবেদনের বরাতে জানা যায়, ফতুল্লার বিসিকে অবস্থিত অবন্তী কালার গার্মেন্ট একই এলাকায় অবস্থিত শাসনগাঁও রহমান প্লাজার আন্ডার গ্রাউন্ড ফ্লোরে থাকা সাহা নিট ওয়্যার্সের মালিক অঞ্জন সাহা ও সঞ্জয় সাহাকে ফেব্রিক তৈরি জন্য বিভিন্ন কাউন্টের প্রায় সাড়ে ১৪ টন সুতা সরবরাহ করে। এর মধ্যে সাহা কারখানার দুই মালিক অবন্তী গার্মেন্টকে প্রায় ৬ টন ফেব্রিক সরবরাহ করে। বাকি প্রায় সাড়ে ৭ টন ফেব্রিক (যার মূল্য প্রায় ২৩ লাখ টাকা) ফেরত না দিয়ে কারখানায় তালা মেরে পালিয়ে গেছে। 

অবন্তী গার্মেন্টের জনসংযোগ কর্মকর্তা মো. মাসুম আহম্মেদ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, চলতি মাসের ২৫ তারিখের মধ্যে বাকি ফেব্রিক অবন্তী গার্মেন্টে ফেরত দেয়ার কথা ছিল। কিন্তু ১৫ নভেম্বর ওই দুই মালিক কারখানার গেটে তালা লাগিয়ে পালিয়ে যায়। 

তিনি আরও জানান, ইতিমধ্যে বিভিন্ন লোক মারফত জানতে পেরেছি, অঞ্জন সাহা ও সঞ্জয় সাহা বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ১০ কোটি টাকার ফেব্রিক অন্যত্র বিক্রি করে পালিয়ে গেছে।

এ বিষয়ে বিসিকি শিল্প মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হাতেম জানান, সাহা নিট কারখানার নামে বিভিন্ন গার্মেন্ট প্রতিষ্ঠানের কোটি টাকার সুতা ও ফেব্রিক নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ পেয়েছি। আমার বিষয়টি নিয়ে তদন্ত করছি।

ফতুল্লা মডেল থানার ওসি রিজাউল হক দীপু জানান, আদালতের নির্দেশ হাতে পেলেই ব্যবস্থা নেওয়া হবে।