logo
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২ ০৬:১০
বিশ্বকাপ থেকে নেইমারের ছিটকে যাওয়ার শঙ্কা
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ থেকে নেইমারের ছিটকে যাওয়ার শঙ্কা

খেলা শেষ হতে তখনও ১০ মিনিট বাকি। তার আগেই সাইডলাইনে দাঁড়িয়ে থাকেন নেইমার। সেখান থেকেই সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের খেলার বাকি অংশ দেখেছেন। আর চিকিৎসকরা তখন তার পায়ের সুশ্রুষা করছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা গেছে নেইমারের গোড়ালি ফুলে গেছে। তাতে শঙ্কা জেগেছে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার।

বৃহস্পতিবার রাতে লুসাইলে ব্রাজিল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়েছে। রিচার্লিসনের জোড়া গোলে মিশন হ্যাক্সাতে শুভ সূচনা করেছে সেলেসাওরা। সেই ম্যাচটিতেই নেইমার মাঠ ছেড়েছেন পায়ের ফোলা গোড়ালি নিয়ে।

যদিও তার চোট কতটা গুরুতর সেটা এখনই বলা যাচ্ছে না বলে নিশ্চিত করেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লেসমার। খেলা শেষে তিনি বলেন, ‘নেইমারের গোড়ালি মচকে গেছে। তবে এটা কতটা গুরুতর সেটা নির্ণয় করতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা সময় লাগবে।’

ব্রাজিলের কোচ তিতে যদিও নেইমারের চোটকে এত গুরুতর নয় বলে দাবি করেছেন। তিনি জোর দিয়ে বলেন, ‘আপনারা নিশ্চত থাকতে পারেন, নেইমার বিশ্বকাপে খেলবেন।’

চোটে নেইমারের বিশ্বকাপ দুঃস্বপ্নে শেষ হয়েছিল ২০১৪ সালে। পিঠের চোটে ঘরের মাঠের বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছিল। যার প্রভাব পড়েছিল রাশিয়া বিশ্বকাপে। আগামী সোমবার জি গ্রুপে থাকা ব্রাজিল মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। যদিও ৩০ বছর বয়সী পিএসজি তারকা নেইমার শেষ পর্যন্ত খেলবেন কি না সেটা জানার জন্য অপেক্ষা করা ছাড়া আপাতত আর কোনো উপায় নেই।

--
ফ্ল্যাট জেতার কুইজে অংশ নিতে এখানে ক্লিক করুন