শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

আলেক্সিয়া গ্র্যান্ট জয়ী জ্যোতি

আপডেট : ২৬ এপ্রিল ২০২৩, ০৭:৫৭ পিএম

উই লিভ টু ফাইট কাজের জন্য আলেক্সিয়া গ্র্যান্ট ২০২৩ এ স্টুডেন্ট গ্রান্ট পুরষ্কার জিতেছেন কাউন্টার ফটোর সেন্টার ফর ভিজুয়াল আর্টসের ছাত্র মো. জোবায়ের হোসেন জ্যোতি। পৃথিবীর বিভিন্ন প্রান্তের ৫৪ দেশের আলোকচিত্রীরা এই গ্র্যান্টের জন্য ছবি জমা দেন। বিজয়ী নির্বাচন করেন, জুরি মেম্বার দ্য গার্ডিয়ান পত্রিকার গেইল ফ্লেচার, এনপিআর'র নিকোল ভেয়ারবেক এবং দ্য নিউ ইয়র্ক টাইমসের ডেভিড গঞ্জালেস। ন্যাশনাল জিওগ্রাওফিকের ভিজুয়াল এবং ইমার্সিভ এক্সপেরিয়েন্সের ভাইস প্রেসিডেন্ট হুইটনি সি জনসন বিচার প্রক্রিয়ার মডারেটর ছিলেন।

বিজয়ী জ্যোতি, কাউন্টার ফটোর ‘প্রোফেশনাল ডিপ্লোমা ইন ফটোগ্রাফি’ প্রোগ্রাম এর শেষ সেমিস্টারের ছাত্র। স্টুডেন্ট গ্র্যান্ট বিজয়ী হিসেবে তিনি প্রাইজ মানি এবং সনির ক্যামেরা ইকুইপমেন্ট পাবেন।

তবে, সব থেকে গুরুত্বপূর্ণ পুরষ্কার হিসেবে তিনি সিরাকিউজ ইউনিভার্সিটির এস আই নিউহাউস স্কুল অফ পাবলিক কমিউনিকেশন এ তিনটি কোর্সে পড়ার ফেলোশিপ। একই সাথে তিনি আলেক্সিয়া চেয়ারের রিসার্চ অ্যাসিসটেন্ট হিসেবে পেইড পজিশন এ কাজ করবেন। সিরাকিউজ ইউনিভার্সিটির জার্নালিজম ও কমিউনিকেশন বিভাগ যুক্তরাষ্ট্রে র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে রয়েছে এবং এ বিশ্ববিদ্যালয়ের ভিজ্যুয়াল ও পার্ফমিং আর্টস বিভাগ আমেরিকার প্রথম প্রতিষ্ঠিত এই বিষয়ক বিভাগ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত