সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

যেভাবে উদ্ধার হলেন ব্যাংক ম্যানেজার নিজাম

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পিএম

বান্দরবানে সোনালী ব্যাংকের রুমা শাখা লুট করার সময় অপহৃত ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে বান্দরবানের পাহাড়ি এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়েছে।

এর আগে নিজামের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল, তার মুক্তির জন্য কুকি-চীনের পক্ষ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। 

এ বিষয়ে খন্দকার আল মঈন গণমাধ্যমকে জানিয়েছেন, র‍্যাব বিভিন্ন প্রক্রিয়ায় কেএনএফের সঙ্গে মধ্যস্থতা করে তাকে উদ্ধার করে। উদ্ধারের পর তাকে বান্দরবানে স্থানীয় র‍্যাব ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে রুমা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম জানান, রুমার সোনালী ব্যাংকের ম্যানেজার সম্পূর্ণ সুস্থ রয়েছেন। 

নিজামকে উদ্ধারে কোনো মুক্তিপণ দেওয়া হয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, কিছুক্ষণের মধ্যে তাঁকে উদ্ধারের বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে।

এর আগে ২ এপ্রিল (মঙ্গলবার) রাতে সোনালী ব্যাংকে হামলা চালায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীরা। এ সময় পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র নিয়ে যায় তারা। সঙ্গে ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় অস্ত্রধারীরা। এরপর থেকে নিখোঁজ ছিলেন নিজাম উদ্দিন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত