সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মাদক কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ০৪:০৪ পিএম

কক্সবাজার কেন্দ্রিক মাদকের কারবারের সঙ্গে টেকনাফের সাবেক এমপি আব্দুর রহমান বদির আপন দুই ভাই আমিনুর রহমান ও আব্দুর শুক্কুরের সংশ্লিষ্টতা রয়েছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আজ বুধবার দুপুরে রাজধানীর মালিবাগের সিআইডির সদর দপ্তরে মাদকের মূলহোতাদের সম্পদ বাজেয়াপ্তের বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান সংস্থাটির প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া বলেন, সারা দেশে মাদকের মামলা রয়েছে। যাদের সম্পৃক্ততা পাবো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সে যেই হোক না কেন। তার (বদির) ভাই এবং তাদের অনুসারীদের সম্পৃক্ততা আমরা পেয়েছি। এই দুই ভাইকে আমরা জিজ্ঞাসাবদ করবো সেখানে যদি তার (বদি) নাম আসে তাকেও গ্রেপ্তার করব। মাদকের বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না।

বদির দুই ভাইয়ের ভূমিকার বিষয়ে জানতে চাইলে সিআইডি প্রধান বলেন, আমিনুর রহমান ও আব্দুর শুক্কুর বিভিন্নভাবে মিয়ানমার থেকে বিভিন্নভাবে ইয়াবা আনেন। এরপর তাদের নিয়োজিত সহযোগীরা বিভিন্নস্থানে তা পৌঁছে দেন। ইতোমধ্যে বদির ভাইদের ৬.৯ একর জমি শনাক্ত করা হয়েছে। এ ছাড়া এক কোটি টাকা মূল্যের ৪০ শতাংশ জমির তথ্য পাওয়া গেছে। জমির তথ্য এখনো ডিজিটালাইজড হয়নি। ফলে মাঠ পর্যায়ে নানাভাবে এই তথ্য সংগ্রহের কাজ চলছে। এ বিষয়ে আমরা পরবর্তীতে আরও বিস্তারিত জানাতে পারব।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত