শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা এখন কারাগার: রিজভী 

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পিএম

কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপির জন্য দিনের আলো যেন নিষিদ্ধ। তাদের মুক্ত বাতাস নেওয়া যেন নিষিদ্ধ। তাদের সবসময় কারাগারে থাকতে হয়। বিনা কারণেই কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা হয়ে গেছে।

শুক্রবার (১৯ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়া প্রজন্মদলের কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিএনপির নেতাকর্মীদের কারাগারে ঢোকানোর কর্মসূচি যেন শেষই হচ্ছে না। আমার মনে হয় তিনি (শেখ হাসিনা) আতঙ্কে ভুগছেন। এর কারণ তিনি জানেন, তার কোনো জনসমর্থন নেই। জনসমর্থন না থাকলে সরকার তীব্র স্বেচ্ছাচারী হয়, ফ্যাসিস্ট হয়ে উঠে এবং জনগণের আওয়াজ পেলেই তারা নিপীড়নের মাধ্যমে দমন করে।

তিনি আরো বলেন, একটি ডামি নির্বাচনকে সামনে রেখে বিএনপির ২৫ থেকে ২৬ হাজার নেতাকর্মী প্রায় চারমাস কারাগারে ছিলেন। কয়েক হাজার নেতাকর্মী এখনো কারাগারে বন্দি। এর জবাব কি শেখ হাসিনা দিতে পারবেন? গোটা জাতি মনে করে, আপনি আন্দোলনকামী, গণতন্ত্রকামীদের নামে বিভিন্ন নাশকতার মামলা, মিথ্যা মামলা দিয়ে তাদের কারাগারে বন্দি রেখেছেন।

জিয়া প্রজন্মদল কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট পারভীন কাউসার মুন্নীর সভাপতিত্বে এবং জিয়া প্রজন্মদল কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও মহাসচিব মো. সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী শফু, ছাত্র দলের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন নাসির প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত